বাজার কাঁপাতে লঞ্চ হল Mi 10 Ultra, ১৬ জিবি র‌্যাম সহ পাবেন স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

xiaomi-mi-10-ultra-launched-with-snapdragon-865-soc-price-and-specifications

আজ দশ বছর পূর্তি উপলক্ষ্যে চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi লঞ্চ করলো Redmi K30 Ultra ও Mi 10 Ultra। গত কয়েক সপ্তাহ ধরেই মি ১০ আলট্রা কে নিয়ে স্মার্টফোন বাজার গরম ছিল। যদি ফোনটি মি ১০ সিরিজের চতুর্থ ফোন। এর আগে কোম্পানি এই সিরিজে Mi 10, Mi 10 Pro এবং Mi 10 Lite লঞ্চ করেছিল। Mi 10 Ultra এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‌্যাম ও ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা।

Mi 10 Ultra দাম:

চীনে মি ১০ আলট্রা ৪ টি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৫৬,৭১২ টাকা, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম প্রায় ৬০,০৫৬ টাকা। আবার ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ও ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের দাম যথাক্রমে প্রায় ৬৪,৫৩২ টাকা ও ৭৫,০০০ টাকা। ফোনটি সিরামিক ব্যাক সহ ওবিসিডিয়ান ব্ল্যাক, মার্কারি সিলভার কালারে এসেছে।

Mi 10 Ultra স্পেসিফিকেশন:

মি ১০ আলট্রা ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্জ। এতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে এবং এর টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন দেওয়া হয়েছে। ডিসপ্লের মধ্যে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ।

ফোনটিকে শীতল রাখতে LiquidCool ২.০, ৬ লেয়ার গ্রাফাইট, অপ্টিমাল থার্মাল ম্যানেজমেন্ট ব্যবহার করা হয়েছে। এই ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১২০ ওয়াট Mi Turbo Charge সাপোর্ট করবে। কোম্পানির দাবি ফোনটি এই চার্জার দিয়ে ২০ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে। এতে ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে। কোম্পানি জানিয়েছে এই প্রযুক্তি ৪০ মিনিটে ফোনকে ফুল চার্জ করবে। এতে ১০ ওয়াট রিভার্স চার্জিংও সাপোর্ট করবে। এতে Quick Charge 5.0 ও সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

মি ১০ আলট্রা ফোনে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা কাস্টম মেড ৪৮ মেগাপিক্সেল সেন্সর। OIS সাপোর্ট সহ এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮৫। এছাড়াও আছে ৪৮ মেগাপিক্সেল আলট্রা টেলিফোটো সেন্সর, এতে PDAF এবং OIS সাপোর্ট করবে। তৃতীয় ক্যামেরাটি হল ১২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। আবার চতুর্থ ক্যামেরা হল ১২৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ২০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর। Mi 10 Ultra ১০এক্স অপটিক্যাল জুম এবং ১২০এক্স ডিজিটাল জুম অফার করে। পিছনের ক্যামেরা দিয়ে স্লো মোশন ভিডিও ও 8K রেজুলেশনের ভিডিও রেকর্ড করা যাবে।

এই ফোনের সামনে আছে EIS সহ ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি এবং ১২০এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। এতে পাবেন ডুয়েল স্টেরিও স্পিকার। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২।