বিশ্বের প্রথম আন্ডারস্ক্রিন ফোন হবে Xiaomi Mi 10 Ultra, আসছে আগামী সপ্তাহে

xiaomi-mi-10-ultra-leak-points-worlds-first-under-screen-camera-phone

আগামী ১০ আগস্ট দশবছর পূর্তি উপলক্ষ্যে Xiaomi বেশ কয়েকটি আকর্ষণীয় প্রোডাক্ট নিয়ে হাজির হতে পারে। যার মধ্যে একটি ডিভাইসের বিষয়ে কোম্পানির সিইও Lei Jun ইতিমধ্যেই জানিয়েছে। এই ডিভাইসের নাম হবে Mi 10 Extreme Commemorative Edition। যেটি গ্লোবালি Mi 10 Ultra নামে আসবে। যদিও এর আগে ফোনটি Mi 10 Pro Plus হবে বলে জানা গিয়েছিল।

এদিকে লঞ্চ হওয়ার আগেই Mi 10 Ultra ফোনের বিষয়ে কিছু তথ্য সামনে এসেছে। টিপ্সটার Ice Universe জানিয়েছে, মি ১০ আলট্রা সারা বিশ্ব কে চমকে দিতে পারে। যদিও তিনি ফোনের কোনো স্পেসিফিকেশনের বিষয়ে জানাননি। ওই একই টুইটে ross Young নামে এক টিপ্সটার যুক্ত করেছে ফোনটি বিশ্বে প্রথম ‘আন্ডার ডিসপ্লে ক্যামেরা’র সাথে আসবে।

যদিও আপনি যদি Mi ফ্যান হন তাহলে এক্ষুনি এত আনন্দিত হবেন না। কারণ আন্ডার স্ক্রিন ক্যামেরার ফোনটি কোম্পানি সবার জন্য নিয়ে আসছেনা। এই ফোনের প্রোডাকশন ভলিউম কোম্পানি ছোট রেখেছে। হয়তো ডেমো ফোন হিসাবে কোম্পানি প্রথমে কয়েকটি ফোন নিয়ে আসতে পারে। তবে কিছুমাসের মধ্যে এই ফোনের প্রোডাকশন অনেক সংখ্যক হবে জানিয়েছে Lei Jun।

Mi 10 Pro Plus সম্ভাব্য স্পেসিফিকেশন:

অনুমান যদি সঠিক হয় তাহলে Mi 10 Pro Plus ফোনেও মি ১০ সিরিজের মত ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হবে। ফোনটিতে কোম্পানির প্রথম ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ। প্রসেসর হিসাবে এখানে থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর।

এতে স্টেরিও স্পিকার ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সাথে ৩.৫মিমি হেডফোন জ্যাক ও ওয়্যারলেস চার্জিং টেকনোলজি দেওয়া হবে। আবার ক্যামেরায় ৩০ এক্স জুম সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১২ এর উপর চলবে।