5G সাপোর্টের সাথে লঞ্চ হল Xiaomi Mi 10 Youth Edition, দাম আপনার সাধ্যের মধ্যে

Xiaomi Mi 10 Youth Edition

কিছুদিন আগেই Xiaomi চীনে Mi 10 এবং Mi 10 Pro লঞ্চ করেছিল। এবার কোম্পানি Mi 10 Youth Edition কেও ঘরেলু বাজারে লঞ্চ করলো। এই ফোনের সবচেয়ে বড় দিক হল ফোনটি 5G কানেক্টিভিটির সাথে এসেছে। এছাড়াও মি ১০ ইয়ুথ এডিশন ফোনে পাবেন ৬.৫৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ৪,১৬০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও নতুন Mi 10 ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে, যেখানে ৫০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে। আসুন Mi 10 Youth Edition এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Mi 10 Youth Edition দাম :

মি ১০ ইয়ুথ এডিশন মোট চারটি স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ২২,৬০০ টাকা এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২৪,৭০০ টাকা। এদিকে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ প্রায় ২৭,০০০ টাকায় বাজারে এসেছে। যেখানে ৮ র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে প্রায় ৩০,১০০ টাকায়।

Mi 10 Youth Edition স্পেসিফিকেশন :

মি ১০ ইয়ুথ এডিশন এর ফিচারের কথা বললে এতে ৬.৫৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার পিক্সেল রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল এবং এর টাচ স্যাম্পেল রেট ১৮০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে। শাওমির এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর এবং গ্রাফিক্সের জন্য এড্রেন ৬২০ জিপিইউ।

সিকিউরিটির জন্য এতে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার নতুন মি ১০ এর পিছনে চারটি ক্যামেরা আছে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এর অ্যাপারচার এফ/১.৯ এবং এই ক্যামেরায় ৫এক্স অপটিক্যাল জুম এবং ৫০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে। অন্যান্য ক্যামেরাগুলি হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এর সামনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। যার সাথে পোর্ট্রেট মোড, ফ্রন্ট এইচডিআর, থ্রিডি বিউটি মেক আপ ও অন্যান্য মোড যুক্ত।

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১০ ইন্টারফেসে চলে। পাওয়ারের জন্য এতে পাবেন ২২ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৪,১৬০ এমএএইচ ব্যাটারি। তবে এতে আপনারা ট্রেন্ডিং পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন পাবেন না। এর পরিবর্তে ফোনটি ওয়াটারড্রপ নচের সাথে এসেছে।