বয়কট চায়না আবহে ভারতে বিক্রি হল ২০০ কোটি টাকার Xiaomi Mi 10i

xiaomi-mi-10i-selling-worth-cross-rs-200-crore-during-the-first-sale-in-india

গত ৫ জানুয়ারি ভারতে লঞ্চ হয়েছিল Mi 10i। এরপর ৭ জানুয়ারি Amazon এবং ৮ জানুয়ারি Mi.com থেকে এই ফোনের সেল অনুষ্ঠিত হয়েছিল। যেখানে সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে এই নতুন 5G ফোনটি। কোম্পানির দাবি প্রথম সেলে ২০০ কোটি টাকার Mi 10i বিক্রি হয়েছে। এছাড়াও তারা জানিয়েছে যে, ১৫ লক্ষ মানুষ অ্যামাজনে ফোনটির লঞ্চ সম্পর্কে জানতে রেজিস্ট্রেশন করেছিল। ফলে বলা যেতে পারে, যতই সোশ্যাল মিডিয়ায় ‘বয়কট চায়না’ ট্রেন্ড করুক, বাস্তবে মানুষ ভ্যালু ফর মানি স্মার্টফোনের দিকেই ঝুঁকছে।

Mi 10i এর প্রথম সেল সম্পর্কে বলতে গিয়ে শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর, Manu Jain বলেছেন, Mi 10i এর জন্য আমাদের মি ফ্যান এবং কনজুমারদের কাছ থেকে পাওয়া ভালোবাসা এবং সাড়া পেয়ে আমরা সত্যিই অভিভূত। প্রথম সেলে ২০০ কোটি টাকার বিক্রয় সত্যি একটি বড় মাইলফলক এবং আমরা এটা ঘোষণা করতে পেরে আনন্দিত। Mi ব্র্যান্ডের লক্ষ্য আমাদের মি ফ্যানদের কাছে সর্বশেষ এবং সেরা প্রযুক্তি এনে দেওয়া।

জানিয়ে রাখি ভারতে মি ১০ আই তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যায়। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ২০,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ২১,৯৯৯ টাকা ও ২৩,৯৯৯ টাকা। 

Mi 10i এর স্পেসিফিকেশন

মি ১০ আই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে। আবার এতে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে তাপ নিয়ন্ত্রণের জন্য দেওয়া হয়েছে লিকুইডকুল টেকনোলজি। আবার এর পিছনে আছে চারটি ক্যামেরা। যেখানে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ডেপ্থ অফ ফিল্ড সেন্সর আছে। সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৮২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন