গ্লোবাল মার্কেটে আসছে ফ্ল্যাগশিপ কিলার Xiaomi Mi 10S, রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

xiaomi-mi-10s-appears-on-google-play-console-global-launch-imminent

গত ১০ মার্চ Xiaomi চীনে Mi 10S লঞ্চ করেছিল। এবার এই ফোনটি গ্লোবাল মার্কেটেও আসছে। সম্প্রতি শাওমি মি ১০এস কে গুগল প্লে কনসোলে ( Google Play Console) দেখা গেছে। যা ইঙ্গিত দেয় এই ফোনটির চীনের বাইরে লঞ্চ হওয়া এখন সময়ের অপেক্ষা। Mi 10S ফোনের মুখ্য আকর্ষণ ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়াও এতে পাওয়া যাবে ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট, কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন ও হরমন কারডন টিউন করা ডুয়েল লাইনার স্টেরিও স্পীকার।

টিপস্টার মুকুল শর্মা সর্বপ্রথম গুগল প্লে কনসোলে মি ১০এস কে খুঁজে পেয়েছেন। এখানে ফোনটিকে ৮ জিবি র‌্যাম সহ দেখা আছে। এছাড়াও জানা গেছে ফোনটি কোয়ালকম SM8350 চিপ সহ আসবে। যদিও চীনে লঞ্চ হওয়ার সুবাদে আমরা জানি এই প্রসেসরের নাম হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০। এছাড়াও এই ফোনে থাকবে ১০৮০ x ২৩৪০ পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে। গ্লোবাল মার্কেটেও ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

Xiaomi Mi 10S এর দাম ও স্পেসিফিকেশন

চীনে শাওমি মি ১০এস এর দাম শুরু হয়েছে ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৭,০০০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে যথাক্রমে ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৩৯,২০০ টাকা), ও ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪২,৬০০ টাকা)। 

স্পেসিফিকেশনের কথা বললে Mi 10S ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। গ্রাফিক্সের জন্য রয়েছে এড্রেনো ৬৫০ জিপিইউ। এই ফোনটি ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ৩৩ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং , ১০ ওয়াট ওয়্যারলেস রিভার্স চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য এতে পাওয়া যাবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার পিছনে আছে কোয়াড ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!