Xiaomi ৩০ সেপ্টেম্বর লঞ্চ করবে Mi 10T সিরিজ, থাকবে ১০৮ এমপি ক্যামেরা

xiaomi-mi-10t-series-set-to-launch-on-september-30

Xiaomi Mi 10T আগামী ৩০ সেপ্টেম্বর লঞ্চ হবে। এই সিরিজে তিনটি ফোন থাকবে Mi 10T, Mi 10T Pro এবং Mi 10T Lite। গতকাল শাওমির তরফে টুইট করে মি ১০টি সিরিজের লঞ্চ ডেট সামনে এনেছে। একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে Mi 10T সিরিজকে বাজারে আনা হবে। এই ইভেন্ট শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যা ৫:৩০ মিনিটে। এই ইভেন্ট কোম্পানির Twitter, Facebook, YouTube, এবং Mi.com থেকে লাইভ দেখা যাবে।

Mi 10T, Mi 10T Pro এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Xiaomi Mi 10T এবং Mi 10T Pro ফোন দুটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দেওয়া হতে পারে। যদিও প্রো মডেলে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরও থাকতে পারে। ফোনটির বেস ভ্যারিয়েন্টে থাকবে ৬ জিবি র‌্যাম আবার ‘প্রো’ ভ্যারিয়েন্ট ৮ জিবি র‌্যামের সাথে আসবে। এখানে ১২৮/২৫৬ জিবি স্টোরেজ বিকল্প থাকবে।

আবার Mi 10T Pro ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চি আইপিএস স্ক্রিন। যার রেজুলেশন ২,৩৪০ x ১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এতে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৫০ জিপিইউ ব্যবহার করা হবে। ৫জি কানেক্টিভিটির সাথে আসা এই ফোনের সাইডে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

অপারেটিং সিস্টেম হিসাবে মি ১০টি প্রো ফোনে থাকবে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২। আবার ফোনটির প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও ২০ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর থাকতে পারে। সেলফির জন্য থাকবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এদিকে Mi 10T ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ আসতে পারে বলে জানানো হয়েছে।

 Mi 10T Lite সম্পর্কে যা জানা গেছে

কয়েকদিন আগেই মুকুল শর্মা মি ১০টি লাইট ফোনটিকে আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে দেখতে পেয়েছিল। এই ফোনের মডেল নম্বর হবে M2007J17G। এই ফোনে ৪,৭২০ এমএএইচ ব্যাটারি থাকবে। যা মি ১০টি ও মি ১০টি প্রো এর থেকে সামান্য কম। আবার ফোনটি শাওমির নতুন কাস্টম স্কিন এমআইইউআই ১২ সহ আসবে।