দুর্দান্ত ফিচারের পাতলা ফোন, Xiaomi Mi 11 Lite 4G ভারতে আসছে

xiaomi-mi-11-lite-4g-teased-india-launch-by-many-kumar-jain

এদেশে Xiaomi-এর মার্কেটিং প্রধান, সুমিত সোনালের (Sumit Sonal) পর এবার ভারতে খোদ Xiaomi-এর সিইও মনু কুমার জৈনের (Manu Kumar Jain) হাতে Xiaomi Mi 11 Lite 4G স্মার্টফোনটি টিজ হল। আসলে কিছুদিন আগে জানা যায়, Xiaomi এখনও লঞ্চ না হওয়া Mi 11 Lite-এর ভারতীয় ভার্সনের জন্য MIUI রম রিলিজ করেছে। ফলে স্মার্টফোনটি ভারতে পা রাখছে বলে জল্পনা শুরু হয়।

পরে ভারতে Xiaomi-এর মার্কেটিং প্রধান, সুমিত সোনাল টুইটারে একটি পোস্ট করেন। টুইটে ফোনের নাম উল্লেখ না করলেও সুমিত আকার ইঙ্গিতে ভারতে Mi 11 Lite 4G স্মার্টফোনের দিকেই ইঙ্গিত করেছিলেন। আর আজ মনু জৈন টুইটারে ফোনটির ভারতে পা রাখা নিয়ে নিশ্চিত বার্তা পৌঁছে দিলেন। মনু লিখেছেন, আজকাল ফোনগুলি লোডেড (স্পেসিফিকেশন ও ওজনের দিক থেকে) অথবা একেবারে লাইট (ওজন ও ফিচারের দিক থেকে) হয়। যদি আমরা এই শব্দ দু’টি (পড়ুন লোডেড ও লাইট ) থেকে সেরা কিছু পাই, তাহলে কি দুর্দান্ত লাগবে না? ট্রুলি “লোডেড + সুপার থিন এবং লাইট”! উল্লেখ্য, চীনে লঞ্চ হওয়া Mi 11 Lite 4G স্মার্টফোনটি মাত্র 6.81 মিমি পাতলা এবং ওজন 157 গ্রাম। আর আজকের টুইটে মনু ঠিক এই বিষয়টি হাইলাইট করতে চেয়েছিলেন।

Mi 11 Lite 4G এর স্পেসিফিকেশন

Mi 11 Lite 4G ফোনে আছে 90 হার্টজ রিফ্রেশ রেটযুক্ত 6.65 ইঞ্চি FHD AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। সাথে রয়েছে Corning Gorilla Glass 5 প্রোটেকশন। আবার ফোনটি Qualcomm Snapdragon 732G প্রসেসরে দ্বারা পরিচালিত, সেইসঙ্গে 8 জিবি র‌্যাম ও 128 জিবি স্টোরেজ রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ 512 জিবি পর্যন্ত বাড়ানো যায়।

ক্যামেরার কথা বললে, Mi 11 Lite 4G ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে। এর প্রাইমারি ক্যামেরা 64 মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও 6 মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে 4,250mah ব্যাটারি আছে, যা 33W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷