Mi 11 Lite NE ভারতে শীঘ্রই 5G সাপোর্ট সহ লঞ্চ হচ্ছে, পেয়ে গেল BIS সার্টিফিকেশন

xiaomi-mi-11-lite-ne-spotted-bis-certification-india-launch-imminent
Mi 11 Lite NE-এর কোডনাম lisa

ভারতে Mi 11 Lite 4G স্মার্টফোনের পর Xiaomi কি এবার এর 5G ভ্যারিয়েন্ট লঞ্চ করার কথা ভাবছে? এ নিয়ে কোম্পানির পক্ষ থেকে কোনও ইঙ্গিত না পেলেও এক টিপস্টারের দাবি ঘিরে নতুন করে জল্পনার সৃষ্টি হয়েছে। জনপ্রিয় টিপস্টার ক্যাসপারের (Kacper) মতে, Mi 11 Lite NE নামে Lite ভ্যারিয়েন্টের আরেকটি স্মার্টফোনের উপর কাজ করছে শাওমি।

Mi 11 Lite NE কোডনাম ও প্রসেসর

ওই টিপস্টারের টুইট থেকে জানা গেছে, Mi 11 Lite NE-এর কোডনাম “lisa” এবং এটি Snapdragon 778G 5G প্রসেসর দ্বারা চালিত। ইতিমধ্যেই ফোনটি “2109119D1” মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS)-এর ছাড়পত্র পেয়েছে। অনুমান করা হচ্ছে ভারতে Mi 11 Lite NE সেপ্টেম্বর আত্মপ্রকাশ করতে পারে। এছাড়া ডিভাইসটির অন্য কোনও তথ্যও সামনে আসেনি।

প্রসঙ্গত, ভারতে Mi 11 Lite-এর 4G ভ্যারিয়েন্টের লঞ্চ হওয়া নিয়ে অনেকেই ভ্রু কুঁচকেছিলেন। যে প্রাইস পয়েন্টে ফোনটি এসেছিল, তা একটি 4G ডিভাইসের সাথে কোনওভাবেই সামঞ্জস্য নয় বলে মত ছিল ওয়াকিবহল মহলের। সম্প্রতি জল্পনা চলতে থাকে যে ভারতের বাজার থেকে Mi 11 Lite 4G মডেলটি তুলে নেওয়া হতে পারে।

সেই প্রেক্ষাপটে Mi 11 Lite NE-এর খবর তাৎপর্যপূণ। ভারতে Snapdragon 780G প্রসেসরের Mi Lite 5G-এর বদলে শাওমি হয়তো Snapdragon 778G প্রসেসরযুক্ত Mi 11 Lite NE লঞ্চ করতে পারে। আবার দু’টি ফোনের মধ্যে স্পেসিফিকেশনের অনেক মিলও থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷