শীঘ্রই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাড়া জাগানো Mi 11

xiaomi-mi-11-teased-to-soon-launch-globally-official

গতবছরের শেষ সপ্তাহে চীনে লঞ্চ হয়েছিল Mi 11। এবার নতুন বছরের শুরুতেই একে গ্লোবাল মার্কেটে উপলব্ধ করতে চলেছে Xiaomi। যদিও কোম্পানির তরফে এখনও জানানো হয়নি কোন কোন অঞ্চলে এই ফোনটি কবে থেকে পাওয়া যাবে। তবে একটি পোস্টার রিলিজ করে কোম্পানি জানিয়েছে ‘Mi 11 সিরিজ গ্লোবাল লঞ্চ কামিং সুন।’ এখানে শাওমি ‘সিরিজ’ কথাটি উল্লেখ করেছে। এর অর্থ মি ১১ এর সাথে প্রো ফোনটিও গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। জানিয়ে রাখি Mi 11 Pro কিছুদিনের মধ্যেই চীনে লঞ্চ হবে বলে কয়েকজন টিপ্সটার দাবি করেছেন।

Mi 11 এর বিষয়ে বললে এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের প্রথম ফোন। লঞ্চের পর থেকেই ফোনটি চীনে সাড়া ফেলেছে। প্রথম সেলেই এই ফোনটির ৩৫০,০০০ ইউনিট কেবল ৫ মিনিটে বিক্রি হয়েছিল। মি ১১ এর প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ৩,৯৯৯ ইউয়ান ( প্রায় ৪৫,০০০ টাকা) থেকে। আবার টপ ভ্যারিয়েন্টের দাম ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫২,৮০০ টাকা)।

Mi 11 এর স্পেসিফিকেশন

মি ১১ ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৮১ ইঞ্চি ফুল WQHD অ্যামোলেড কার্ভড ডিসপ্লে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ২০ মেগাপিক্সেলের (এফ/২.৪ অ্যাপারচার) ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। মি ১১ হল কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশনের দ্বিতীয় ফোন। এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

Mi 11 ফোনে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি পাবেন, এর সাথে Mi TurboCharge ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের (এফ/১.৮ অ্যাপারচার), সেকেন্ডারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স (এফ/২.৪ অ্যাপারচার), ও তৃতীয় সেন্সরটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার)। ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন পড়তে এখানে ক্লিক করুন