Xiaomi আনছে নতুন ফোন Mi 11T Pro, লঞ্চের আগে দেখা গেল SIRIM সার্টিফিকেশন সাইটে

Xiaomi Mi 11T Pro spotted on SIRIM certification site launch could be near
Mi 11T Pro পেল SIRIM-এর ছাড়পত্র

গত বারের মতো এবারেও এন্ট্রি নিতে চলেছে Xiaomi-এর MiT সিরিজের স্মার্টফোন। জোর দিয়ে কীভাবে বলছি? তাহলে শুনুন, Xiaomi 2107113SG মডেল নম্বরের একটি হ্যান্ডসেট মালয়েশিয়ান SIRIM-এর ছাড়পত্র পেয়েছে। মালয়েশিয়ার ওই সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে জানা গেছে, সে দেশের বাজারে এটি Mi 11T Pro নামে পা রাখবে।

Mi 11T Pro পেল SIRIM-এর ছাড়পত্র

SIRIM-এর লিস্টিংয়ে এমআই ১১টি প্রো-এর স্পেসিফিকেশনের উল্লেখ ছিল না। তবে Pro মডেলের অস্বিত্ব, বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ Mi 11T নামেও একটি ফোন থাকার সম্ভাবনা উস্কে দিয়েছে। উল্লেখ্য, SIRIM ছাড়াও IMEI ডেটাবেস সাইটে এমআই ১১টি-এর মডেল নম্বর এবং অফিসিয়াল নাম দেখা গিয়েছে।

এবার প্রশ্ন হচ্ছে, Mi 11T সিরিজে কী চমক থাকবে। গতবছরের কথা বললে Snapdragon 865 প্রসসর সহযোগে Mi 10T এবং Mi 10T Pro লঞ্চ হয়েছিল। ফলে এ বছরও Mi 10T সিরিজের সাক্সেসরে Snapdragon-8 সিরিজের প্রসেসর ব্যবহার করা হবে বলে ধরে নেওয়া যায়। ফলে Xiaomi তাদের আপকামিং Mi 11T সিরিজের জন্য Snapdragon 870 নাকি 888 প্রসেসর ব্যবহার করতে চলেছে, তা দেখার বিষয়।

আবার অনেকের মতে, শেষপর্যন্ত Mi 11T সিরিজের জন্য Mediatek 1200 প্রসেসরের দিকে ঝুঁকতে পারে Xiaomi। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কিছুই নিশ্চিত করা হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷