এই প্রথমবার, Xiaomi Mi 11T আসছে ডাইমেনসিটি প্রসেসর সহ, দেখা গেল TKDN সার্টিফিকেশন সাইটে

xiaomi-mi-11t-spotted-on-tkdn-certification-site-with-mediatek-dimensity-soc-before-launch
Mi 11T কে দেখা গেল TKDN সার্টিফিকেশন সাইটে

আজ লঞ্চ হচ্ছে শাওমির প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরাযুক্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোন Mi Mix 4। এছাড়াও আরও একটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে শাওমি। যদিও ফোনটি কবে লঞ্চ হবে তা জানা যায়নি। তবে সার্টিফিকেশন সাইট অনুযায়ী Mi 11 সিরিজের এই নয়া হ্যান্ডসেটের নাম Xiaomi Mi 11T।

অফিসিয়াল লঞ্চের পূর্বে আজ ইন্দোনেশিয়ার TKDN-এর শংসাপত্রও পেয়েছে Mi 11T। 21081111RG মডেল নম্বরের এই ফোনটি MediaTek Dimensity প্রসেসর সহযোগে আসবে। যদিও এটি কোন চিপসেট, এখনও তা অজানা। তবে ফ্ল্যাগশিপ গ্রেড স্মার্টফোন হওয়ার ফলে ফোনে MediaTek Dimensity 1200 প্রসেসর ব্যবহার করা হবে বলে আশা করা যায়।

তাৎপর্যপূর্ণভাবে, এখনও পর্যন্ত Mi 11 সিরিজের প্রত্যেকটি ফোন Qualcomm Snapdragon প্রসেসর-সহ লঞ্চ হয়েছে। সুতরাং, প্রসেসরের দিক থেকে ব্যতিক্রমী Mi 11T। আবার প্রিডিসেসরের মতো Mi 11T দু’টি ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে – Mi 11T ও Mi 11T Pro। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার ফোন দু’টির ডিসপ্লে সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করেছিলেন।

Mi 11T সিরিজের ডিসপ্লেতে থাকছে বড় আপগ্রেড

গত বছর এমআই ১০টি ও এমআই ১০টি প্রো ফোন দু’টি ১৪৪ হার্টজ এলসিডি স্ক্রিন সহযোগে এসেছিল। হাই রিফ্রেশ রেট সাপোর্ট থাকার ফলে ফোনগুলিতে অ্যামোলেড বা ওলেড স্ক্রিন ব্যবহার হয়নি। তবে ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, এমআই ১১টি সিরিজে এলসিডির বদলে ওলেড স্ক্রিন থাকবে। যার ফলে এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷