সুখরব! Xiaomi Mi ও Poco-র এই ফোনে এল MIUI 12.5 Enhanced Edition আপডেট

Mi 11X ও Poco F3 স্মার্টফোনের জন্য MIUI 12.5 Enhanced আপডেট রোলআউট করা হয়েছে

xiaomi-mi-11x-poco-f3-receiving-miui-12-5-enhanced-update

শাওমি তাদের অ্যান্ড্রয়েড ভিত্তিক মোবাইল অপারেটিং সিস্টেম MIUI 12.5-এর Enhanced এডিশন সম্প্রতি লঞ্চ করেছে। এফিসিয়েন্সির উপর বিশেষ গুরুত্ব দিয়ে MIUI 12.5-এর লেটেস্ট ভার্সনটিতে গুটিকয়েক পরিবর্তন আনা হয়েছে। তবে প্রত্যেকটি ফোনের জন্য নয়, নির্দিষ্ট কয়েকটি মডেলের হ্যান্ডসেট পাবে MIUI 12.5-এর Enhanced Edition আপডেট। প্রথমে চীনে উপলব্ধ শাওমি গ্রুপের ফোনে দেওয়া হয়েছে এই আপডেট। এবার আর্ন্তজাতিক বাজারেও পৌঁছে গিয়েছে MIUI 12.5 Enhanced Edition৷ এখন আপডেটটি Mi 11X ও Poco F3 স্মার্টফোনে রোলআউট করা হয়েছে।

উল্লেখ্য, চীনের বাজারে প্রথম MIUI 12.5 Enhanced Edition আপডেট পাওয়া ফোনগুলির মধ্যে অন্যতম ছিল Redmi K40। আবার চীনের বাইরে ফোনটি Mi 11X ও Poco F3 নামে উপলব্ধ। ফলে Redmi K40-এর এই ইন্টারন্যাশনাল ভ্যারিয়েন্টে যে আপডেটটি চলে আসবে, তা প্রত্যাশার মধ্যেই ছিল।

Mi 11X-এর জন্য লেটেস্ট সফটওয়্যার আপডেটটি V12.5.3.0.RKHINXM বিল্ড নম্বরের সাথে এসেছে। যেহেতু Mi 11X ভারতে এক্সক্লুসিভলি লঞ্চ হয়েছে, তাই এই হ্যান্ডসেটের জন্য এটি একমাত্র বিল্ড। অন্য দিকে, Poco F3 একাধিক দেশের বাজার পাওয়া যায়। ফলে এর জন্য বিভিন্ন রিজিওনাল MIUI বিল্ড রয়েছে। উল্লেখ্য, Poco F3 ভারতে লঞ্চ করা হয়নি।

অন্যান্য OTA সিস্টেম আপডেটের মতো, ব্যাচ ধরে Mi 11X ও Poco F3-এর জন্য MIUI 12.5 Enhanced Edition আপডেট রোলআউট হচ্ছে। এতএব, আর কয়েকদিনের মধ্যেই এটি প্রত্যেকটি ইউনিটে রোলআউট হবে বলে আশা করা যায়।

MIUI 12.5 Enhanced এডিশনের বিশেষত্ব

এমআইইউআই ১২.৫ এনহ্যান্সড এডিশনের মূল কথা ‘অপ্টিমাইজেশন’। এতে নতুন কোনও ফিচার যোগ করা হয়নি। মূলত এফিসিয়েন্সি বাড়ানোর লক্ষ্যেই নিজেদের মোবাইল সফটওয়্যারের লেটেস্ট ভার্সন এনেছে শাওমি।

চার দিকে ভাগ করা হয়েছে এই অপ্টিমাইজেশন – লিকুইড স্টোরেজ, অ্যাটোমিক মেমরি, ফোকাস ক্যালকুলেশন, এবং ইন্টেলিজেন্ট ব্যালান্স।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷