Xiaomi Mi 12 হবে বিশ্বের প্রথম LPDDR5X RAM ও Snapdragon 898 প্রসেসরে প্রথম ফোন

Xiaomi Mi 12
Xiaomi Mi 12 আসছে LPDDR5X RAM সহ

জল্পনা রয়েছে Xiaomi তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Mi 12 এর ওপর কাজ শুরু করেছে। এই ফোনটি চলতি বছরের শেষ সপ্তাহে লঞ্চ হতে পারে। অনুমান করা হচ্ছে Qualcomm (কোয়ালকম)-এর আসন্ন Snapdragon 895/Snapdragon 898 (স্ন্যাপড্রাগন ৮৯৫/স্ন্যাপড্রাগন ৮৯৮) প্রসেসরের প্রথম ফোন হবে এটি। তবে শুধু প্রসেসরের ক্ষেত্রে প্রথম নয়, নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Mi 12 ফোনটি LPDDR5X RAM-এর সাথেও আসা প্রথম ফোন হবে।

Mi 12 আসছে LPDDR5X RAM সহ

xiaomi-mi-12-to-come-faster-lpddr5x-ram-snapdragon-898-soc

JEDEC এর এই রিপোর্ট অনুযায়ী, শাওমি এমআই ১২ ফোনে ব্যবহার হতে চলা LPDDR5X RAM-এর সর্বোচ্চ ডেটা রেট থাকবে ৮,৫৩৩ এমবিপিএস। যেখানে এর পূর্বসূরীর ডেটা রেট ছিল ৬,৪০০ এমবিপিএস। যদিও এখনও পর্যন্ত স্ন্যাপড্রাগনের কোনো প্রসেসরে LPDDR4 বা LPDDR5 RAM এর থেকে উন্নত RAM সাপোর্ট করে না। তবে আশা যায় স্ন্যাপড্রাগন ৮৯৫/স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর LPDDR5X RAM সাপোর্ট সহ আসবে।

Xiaomi Mi 12 সম্পর্কে আপাতত কী জানা গেছে

শাওমির তরফে এখনও এমআই ১২ ফোনের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে রিপোর্ট বলছে, এই ফোনে দ্রুত র‌্যাম, বেশি পাওয়ার, উন্নত ৫জি কানেক্টিভিটি থাকবে। এছাড়া এমআই ১২ ফোনটি ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে। এটি দুনিয়ার প্রথম ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার ফোন হতে পারে।

প্রসঙ্গত Xiaomi ইতিমধ্যেই Mi 11 সিরিজের অধীনে একাধিক স্মার্টফোন বাজারে এনেছে – Mi 11, Mi 11 Pro, Mi 11 Ultra, Mi 11 Lite। আশা করা যায় Mi 12 সিরিজেও অধীনেও এই মডেলগুলি আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology