Mi A3 ইউজারদের জন্য সুখবর, নতুন আপডেটে পাবেন অ্যান্ড্রয়েড ১১ এর গুরুত্বপূর্ণ ফিচার

xiaomi-mi-a3-native-screen-recorder-feature-january-2021-android-security-patch

নতুন বছরের শুরুতেই Mi A3 ইউজারদের খুশি করতে অ্যান্ড্রয়েড ১১ (Android 11) আপডেট এনেছিল Xiaomi। যদিও এই আপডেট ইনস্টল করতেই ফোনে সমস্যা দেখা দেয়। কোম্পানির তরফে তড়িঘড়ি আপডেটটি বন্ধ করা হয় এবং ক্ষতিগ্রস্থ সমস্ত ফোনের জন্য বিনামূল্যে রিপেয়ারের ঘোষণা করা হয়। যদিও এর কিছুদিন পর সমস্যা সমাধান করে ফের মি এ৩ ফোনের জন্য নতুন একটি আপডেট আনা হয়। তবে ইউজাররা অভিযোগ করেন যে নতুন আপডেটে অ্যান্ড্রয়েড ১১ এর নেটিভ স্ক্রিন রেকর্ডার (native screen recorder) ফিচারটি পাওয়া যায়নি।

আপনিও যদিও Mi A3 ইউজার হন এবং এই ফিচার না পাওয়ার জন্য অসন্তুষ্ট থাকেন, তাহলে আর মন খারাপ করবেন না। কারণ Xiaomi এই ফোনের জন্য সদ্য আরেকটি আপডেট এনেছে, যেখানে নেটিভ স্ক্রিন রেকর্ডার ফিচার অন্তর্ভুক্ত। শাওমির ফোরামে একাধিক ইউজার নতুন আপডেট পাওয়ার কথা জানিয়েছেন।

পাশাপাশি দ্বিতীয় আপডেটে যেখানে অ্যান্ড্রয়েড ১১ এর সাথে ডিসেম্বর ২০২০ এর অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পাওয়া গিয়েছিল। নতুন আপডেটের সাথে ২০২১ জানুয়ারির অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ মিলবে। অর্থাৎ এই আপডেটে নতুন ফিচার তো যুক্ত হলোই, সাথে ফোনের সিস্টেমেকে আরও উন্নত করা হল।

Mi A3 এর জন্য আসা এই আপডেটের বিল্ট নম্বর V12.0.4.0.RFQMIXM (গ্লোবাল ভ্যারিয়েন্ট)। এই আপডেটের সাইজ ৩২৯ এমবি। আশা করা যায় শীঘ্রই এই আপডেটের নোটিফিকেশন আপনি পেয়ে যাবেন। এছাড়াও কয়েকটি স্টেপ ফলো করে আপনি জেনে নিতে পারেন আপনার ফোনে এই আপডেট এসেছে কিনা, এই স্টেপ গুলি হল – Settings > System > Advanced > System update ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন