Xiaomi Mi A3 ইউজাররা সাবধান! সমস্যা বাড়াচ্ছে অ্যান্ড্রয়েড ১১ আপডেট

xiaomi-mi-a3-users-reporting-bug-after-android-11-update

স্মার্টফোনে বাগজনিত সমস্যা কোন নতুন বিষয় নয়। সম্প্রতি এই বাগ ইস্যু Mi A3 ব্যবহারকারীদের অতিষ্ঠ করে তুলেছে। ফলে ইউজারদের মধ্যে দানা বাঁধছে অসন্তোষ, যা প্রকাশ্যে এসেছে টুইটারের মতো সামাজিক মাধ্যমগুলিতে। প্রসঙ্গত জানিয়ে রাখি, স্মার্টফোন নির্মাতা Xiaomi তাদের Mi A3 হ্যান্ডসেটটিকে ২০১৯ সালে লঞ্চ করে। এটি একটি অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন যা স্টক অ্যান্ড্রয়েড ৯.০ পাই ওএসের সাথে বাজারে এসেছিল এবং গত বছর এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ আপডেট পায়। তবে কিছুদিন আগে শাওমি, ভারতীয় এমআই এ৩ ইউজারদের জন্য অ্যান্ড্রয়েড ১১ আপডেট রোল-আউট করা শুরু করেছিল।

এই নতুন অ্যান্ড্রয়েড ১১ আপডেটটিকে নিয়েই হয়েছে যত সমস্যা! কারণ আপডেটের পরে ব্যবহারকারীদের ফোনে একাধিক বাগ ইস্যু দেখা দিয়েছে। ফলে নতুন আপডেটকে কেন্দ্র করে Mi A3 ইউজারদের মনে বাড়ছে বিরক্তির পরিমাণ। তারা প্রকাশ্যেই এর বিরুদ্ধে অভিযোগ জানাতে শুরু করেছেন। এক্ষেত্রে তারা বেছে নিয়েছেন টুইটারের মতো জনপ্রিয় সামাজিক মাধ্যমগুলিকে। যদিও Xiaomi -র পক্ষ থেকে এই বিষয়ে এখনো কোনও মন্তব্য সামনে আসেনি। এমনকি তারা ইউজারদের অ্যান্ড্রয়েড ১১ আপডেটটি ডাউনলোড করতে কোন নিষেধ করেননি।

টুইটারে কি বলছেন শাওমি’র উপভোক্তারা, আসুন এক নজরে দেখে নেওয়া যাক।

ফিচারের দিক থেকে শাওমি এমআই এ৩ স্মার্টফোনে রয়েছে ৬.০৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, যা ১৫৬০x৭২০ স্ক্রিন রেজোলিউশন ও ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিও আছে। এছাড়া এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর এবং ৪০৩০ এমএএইচের ব্যাটারি।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারি মাসে শাওমি Mi A3 হ্যান্ডসেটটির দাম কমানো হয়। মূল্য কমার ফলে বর্তমানে এই স্মার্টফোনের ৪+৬৪ ও ৬+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট দুটির দাম যথাক্রমে ১১,৯৯৯ ও ১৪,৯৯৯ টাকা।