Sony, Bose কে টেক্কা দিতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার সহ আসছে Xiaomi ইয়ারবাডস

xiaomi-mi-active-noise-cancelling-wireless-earphones-spotted-on-bluetooth-certifications-site

স্মার্টফোন কোম্পানি Xiaomi আরও একটি ট্রু ওয়ারলেস (TWS) ইয়ারবাডস এর উপর কাজ শুরু করেছে। এই ইয়ারবাডস এর কিছু তথ্য সম্প্রতি ফাঁস হয়েছে অনলাইনে। রিপোর্ট অনুযায়ী Xiaomi TWS ব্লুটুথ সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এর আগে শাওমি Mi True Wireless Earphones 2, এবং Mi True Wireless Earphones Basic লঞ্চ করেছিল। আসুন Xiaomi TWS ইয়ারবাডস সম্পর্কে আরও কিছু তথ্য জেনে নিই।

Gizmochina এর রিপোর্ট অনুযায়ী, শাওমির এই নতুন ট্রু ওয়ারলেস ইয়ারবাডস এর নাম “Mi Active Noise Cancelling Wireless Earphones”। এতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচার দেওয়া হতে পারে। ফলে এই ডিভাইসটি হবে শাওমি ব্র্যান্ডের প্রথম ইয়ারবাডস যেখানে ANC টেকনোলজি ব্যবহার করা হবে। মনে করা হচ্ছে শাওমি এই ইয়ারবাডস এনে Sony, Bose এর মত ব্র্যান্ডকে টেক্কা দিতে চাইছে।

সার্টিফিকেশন সাইটে এই ডিভাইসের মডেল নম্বর LYXQEJ05WM। কোম্পানি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার ছাড়াও এতে আরও কয়েকটি প্রিমিয়াম ফিচার দেবে। এতে ব্লুটুথ ভার্সন ৫.০, আইপিএক্স ৪, এএসি এবং এসবিসি অডিও কোডেক্স ফিচার থাকবে।

এদিকে কোম্পানি তাদের এই নতুন ইয়ারবাডস এর লঞ্চ ডেট এখনও জানায়নি। তবে সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে মানে বলাই চলে কোম্পানি শীঘ্রই এই ডিভাইসকে বাজারে আনবে। মনে করা হচ্ছে Mi 10 Pro Plus এর সাথে Xiaomi এই ইয়ারবাডস লঞ্চ করবে। এর ব্যাটারি লাইফ, দাম ও ডিজাইন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।