পেমেন্ট সিস্টেম সহ একদিন পরেই আসছে Xiaomi Mi Band 5

xiaomi-mi-band-5-launch-date-set-on-11-june-with-nfc-payment-support

আগামী ১১ জুন চীনে শাওমির নতুন ফিটনেস ব্যান্ড Mi Band 5 লঞ্চ হতে চলেছে। এই ব্যান্ডটি মি ব্যান্ড ৪ এর উত্তরসূরি। লঞ্চের আগেই মি ব্যান্ড ৫ এর বেশ কিছু প্রধান ফিচার আমরা আপনাদেরকে জানিয়েছি। কোম্পানি ও তাদের এই ফিটনেস ব্যান্ডের বিভিন্ন তথ্য সহ টিজার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে। আসুন জেনে নিই Xiaomi Mi Band 5 কি কি ফিচারের সাথে বাজারে আসতে পারে।

Xiaomi Mi Band 5 সম্ভাব্য ডিজাইন, ফিচার, স্পেসিফিকেশন :

শাওমির দ্বারা পোস্ট করা ছবি অনুযায়ী ইতিমধ্যেই নিশ্চিত হওয়া গেছে যে মি ব্যান্ড ৫ চারটি রঙে আসবে -কালো, সবুজ, লাল ও হলুদ। এরমধ্যে হলুদ রঙের ব্যান্ডটিকে বেশি আকর্ষণীয় লাগবে বলে মনে হচ্ছে। যদিও ডিজাইনের কথা বললে মি ব্যান্ড ৪ এর থেকে বিরাট কিছু পরিবর্তন আমরা মি ব্যান্ড ৫ এ দেখব না। এর ডিসপ্লের নিচের দিকে হোম বাটন থাকবে।

এছাড়াও আমরা মি ব্যান্ড ৫ এ অতিরিক্ত কিছু ফিটনেস ট্র্যাকিং ফিচার দেখবো। এর মধ্যে যোগা, ইলিপ্টিক্যাল মেশিন, ইনডোর রোয়িং, ইনডোর সাইকেলিং এবং রোপ জাম্পিং সহ পাঁচটি নতুন এক্সারসাইজ ট্র্যাকিং মোড অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও এতে পেমেন্ট সিস্টেম থাকবে বলে কিছুদিন আগে দাবি করা হয়েছিল। অর্থাৎ Mi Band 5 চীনে NFC সাপোর্টের সাথে লঞ্চ হতে পারে। যদিও গ্লোবালি এই ফিচার থাকবে কিনা জানা যায়নি।

এই ফিটনেস ব্যান্ডে SpO2 সেন্সর থাকবে। যা স্ট্রেস এবং ব্রেথ ট্র্যাক করতে পারে। এছাড়াও জানা গেছে মি ব্যান্ড ৫ এর আরও একটি বড় আকর্ষণ হবে Amazon Alexa সাপোর্ট। যা ইন্টারন্যাশনাল মডেলে থাকবে। আবার এটি বড় ডিসপ্লে ও ম্যাগনেটিক চার্জিংয়ের সাথে আসবে। মি ব্যান্ড ৫ এর লঞ্চ ইভেন্ট শুরু হবে ১১ জুন দুপুর ২ টো থেকে।