বিশ্বের প্রথম পাঞ্চ হোল ডিসপ্লের ফিটনেস ব্যান্ড Mi Band 5 শীঘ্রই আসছে, দাম সাধ্যের মধ্যে

xiaomi-mi-band-5

Xiaomi খুব শীঘ্রই ভারতে Mi ফিটনেস ব্যান্ড লঞ্চ করতে চলেছে। Mi Band 5 এই মাসের শেষে অনুষ্ঠিত হওয়া মেগা ইভেন্টে লঞ্চ করা হতে পারে। মি ব্যান্ড ৫ কে পাঞ্চ হোল ডিসপ্লের সাথে কিছুদিন আগে অনলাইনে দেখা গিয়েছিল। এবার এই ফিটনেস ব্যান্ডকে সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেল। সম্প্রতি এই ব্যান্ডকে তাইওয়ানের সার্টিফিকেশন ওয়েবসাইট অন্তর্ভুক্ত করা হল। Mi Band 5 হল গতবছর লঞ্চ করা মি ব্যান্ড ৪ এর আপগ্রেড ভার্সন।

Gizmochina এর রিপোর্ট অনুযায়ী, মি ব্যান্ড ৫ কে তাইওয়ানের সার্টিফিকেশন সাইটে কিছু ফিচারের সাথে দেখা গেছে। এই ফিটনেস ব্যান্ডে ১.২ ইঞ্চি বড় OLED ডিসপ্লে থাকবে। আপনাকে জানিয়ে রাখি গত বছর লঞ্চ করা মি ব্যান্ড ৪-এ ০.৯৫ ইঞ্চি OLED ডিসপ্লে দেওয়া হয়েছিল। অর্থাৎ নতুন ব্যান্ডে কোম্পানি আরও বড় ডিসপ্লে দেবে এবং এই ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল।

যদিও শাওমির তরফে Mi Band 5 এ পাঞ্চ হোল ডিসপ্লের ব্যাপারে কিছু জানানো হয়নি। এদিকে এই ফাঁস হওয়া ছবিতে মি ব্যান্ড ৫ এর ডিসপ্লে ডিম্বাকার দেখা যাচ্ছে। যদিও এর আগে আমরা সমস্ত মি ব্যান্ডে বর্গাকার ডিসপ্লে ডিজাইন দেখেছিলাম।

এর আগে অনলাইনে Mi Band 5 এর ফিচার ফাঁস হয়েছিল। যেখানে বলা হয়েছিল মি ব্যান্ড ৫ এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এনএফসি সাপোর্ট দেওয়া হবে। এই ব্যান্ডে গুগল পে অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও মি ব্যান্ড ৫ বিভিন্ন ধরণের ট্র্যাকার সহ আসবে। যার মধ্যে ফিটনেস ট্র্যাকার ছাড়াও হার্ট রেট মনিটরিং সিস্টেমের মতো সেন্সর দেওয়া হবে। ভারতে Mi Band 5 এর দাম হতে পারে ১,৮০০ টাকার কাছাকাছি।