ভারতে কত দামে লঞ্চ হবে Xiaomi Mi Band 5, লঞ্চের আগেই ফাঁস তথ্য

এমাসের শুরুতেই Xiaomi চীনে তাদের নতুন ফিটনেস ব্যান্ড Mi Band 5 লঞ্চ করেছিল। এবার এই ব্যান্ডকে ভারতে আনার পরিকল্পনা নিয়েছে কোম্পানি। সম্প্রতি মি ব্যান্ড ৫ কে ভারতের সার্টিফিকেশন সাইট BIS এ দেখা গেছে। ভারতে এই ব্যান্ডের দামও কত হতে পারে তাও জানা গেছে। রিপোর্ট অনুযায়ী ভারতে Mi Band 5 এর দাম হবে ২,৪৯৯ টাকা।

চীনে এই ব্যান্ডের নন এনএফসি মডেলের দাম রাখা হয়েছে ১৮৯ ইউয়ান যা ভারতীয় মুদ্রায় ২,০০০ টাকার কাছাকাছি এবং এনএফসি মডেলের দাম রাখা হয়েছে ২২৯ ইউয়ান যা ভারতীয় মুদ্রায় ২,৫০০ টাকার কাছাকাছি। 

আসুন দেখে নেওয়া যাক Mi Band 5 এর কিছু ফিচার-

• বড় ডিসপ্লে- Mi Band 5-এ আপনারা পাচ্ছেন ১.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। এটি একটি মোনোকালার ডিসপ্লে যার রেজোলিউশন ১২৬×২৯৪ পিক্সেল। ডিসপ্লে প্রোটেকশনের জন্য আপনারা পাচ্ছেন ২.৫ডি টেম্পার গ্লাস। আগের মডেল থেকে এই মডেলের বেজেল একটু কম থাকবে এবং ডিসপ্লে একটু বড় হবে। এছাড়াও এবার থেকে আপনারা এই ব্যান্ডের ইন্টারফেসে ১০০-র থেকেও বেশি নতুন অ্যানিমেটেড ওয়াচ ফেস দেখতে পাবেন।

• ১১টি নতুন স্পোর্টস মোড- শাওমির নতুন ব্যান্ডের আপনারা ১১টি স্পোর্টস মোড পেয়ে যাবেন, যেখানে Mi Band 4-এ ছিল ৬টি স্পোর্টস মোড। এই নতুন মোডের মধ্যে রয়েছে রানিং, ট্রেডমিল, সাইকেলিং, বাইকিং, ফ্রিষ্টাইল, ফুল সুইমিং, এলিপটিক্যাল, রোইং মেশিন, ইনডোর সাইকেলিং এবং যোগা। এছাড়াও এতে মহিলাদের ঋতুস্রাব চক্র ট্র্যাক করার ব্যবস্থা এবং PAI স্কোরিং সিস্টেম দেওয়া হয়েছে।

• স্লিপ ট্র্যাকিং এবং ব্লাড অক্সিজেন ট্র্যাকিং- এই নতুন ট্রেকিং ফিচারের মাধ্যমে আপনারা নিজের ঘুম ট্র্যাক করতে পারবেন। আপনার ঘুমিয়ে পড়ার পরেও এই ব্যান্ড আপনার হার্ট রেট ট্র্যাক করতে পারবে। শুধু তাই নয় ডেটা কালেক্ট করার পরে এই ব্যান্ড আপনাকে জানিয়ে দেবে যে, আপনি কিভাবে আরো ভালোভাবে ঘুমাতে পারবেন। Mi Band 5-এ বিল্ট-ইন SpO2 ( ব্লাড অক্সিজেন ট্র্যাকার ) দেওয়া হয়েছে। এর মাধ্যমে ব্যান্ড লাগাতার ৮ ঘন্টা পর্যন্ত প্রতি সেকেন্ডে আপনার রক্তের অক্সিজেন লেভেল ট্র্যাক করতে পারবে। এই ফিচারটি Mi Band 4-এ ছিল না।

• ম্যাগনেটিক চার্জিং এবং ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ- নতুন স্পোর্টস মোড এবং ট্র্যাকিং ফিচারের সাথে আপনারা নতুন ম্যাগনেটিক চার্জিং ফিচার পেয়ে যাচ্ছেন এই নতুন এমআই ব্যান্ডে। এই ব্যান্ডে ১০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারী দেওয়া হয়েছে এবং কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে এই ব্যাটারি আপনাকে ১৪ দিনের ব্যাকআপ দেবে।

• এনএফসি এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট- চিনে এই ব্যান্ডে এনএফসি এবং XiaoAI সাপোর্ট পাওয়া যাচ্ছে। তবে এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এই সাপোর্ট পাওয়া যাবে কিনা তা এখনো পরিষ্কার করে জানানো হয়নি।

• রং- এই ব্যান্ডের বেস কালার কালো, এবং এটির আর কোনো বিকল্প নেই। তবে আপনারা এই ব্যান্ডের স্ট্র্যাপে ৬টি রংয়ের বিকল্প পেয়ে যাবেন।