পাঞ্চ হোল ডিসপ্লের সাথে আসবে Xiaomi-র ফিটনেস ব্যান্ড Mi Band 5

আরও একবার শিরোনামে Xiaomi Mi Band 5। গতমাসেই কয়েকটি রিপোর্টে দাবি করা হচ্ছিলো মি ব্যান্ড ৫ কে কোম্পানি ৩ এপ্রিল লঞ্চ করবে। ওই লঞ্চ ইভেন্টে শাওমির ২১ টি প্রোডাক্ট লঞ্চের হওয়ার কথা ছিল। যদিও তা হয়নি। তবে এবার হয়তো কোম্পানি নিশ্চিত Mi Band 5 কে লঞ্চ করতে চলেছে। এই ফিটনেস ব্যান্ডের সম্প্রতি একটি ছবি ফাঁস হয়েছে।

ইন্টারনেট ফাঁস হওয়া মি ব্যান্ড ৫ এর ছবিতে পরিষ্কার যে, এই ব্যান্ডের ডিসপ্লে ডিজাইন ইউনিক হবে। কারণ কোম্পানি একে পাঞ্চ হোল ডিসপ্লের সাথে লঞ্চ করবে। এর আগে এই ডিসপ্লে ডিজাইন আমরা স্মার্টফোনে দেখেছি। ফাঁস হওয়া ছবিতে দেখা যাচ্ছে ডিসপ্লের নিচের দিকে মাঝখানে কাট আউটটি অবস্থিত। ডিসপ্লেটির অন্য প্রান্তে তারিখ এবং সময়, ব্যাটারি এবং অপারেশন মোড (নাইট মোড ইত্যাদি) সম্পর্কিত তথ্য দেখা যাচ্ছে।

যদিও শাওমির তরফে Mi Band 5 এ পাঞ্চ হোল ডিসপ্লের ব্যাপারে কিছু জানানো হয়নি। এদিকে এই ফাঁস হওয়া ছবিতে মি ব্যান্ড ৫ এর ডিসপ্লে ডিম্বাকার দেখা যাচ্ছে। যদিও এর আগে আমরা সমস্ত মি ব্যান্ডে বর্গাকার ডিসপ্লে ডিজাইন দেখেছিলাম।

এর আগে অনলাইনে Mi Band 5 এর ফিচার ফাঁস হয়েছিল। যেখানে এই ব্যান্ডের ডিসপ্লে সাইজ বলা হয়েছিল ১.২ ইঞ্চি টাচ স্ক্রিন OLED ডিসপ্লে। মি ব্যান্ড ৫ এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এনএফসি সাপোর্ট দেওয়া হবে। এই ব্যান্ডে গুগল পে অন্তর্ভুক্ত থাকবে। ভারতে এর দাম হতে পারে ১,৮০০ টাকার কাছাকাছি।