Mi Smart Band 6: ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ ও বড় AMOLED ডিসপ্লে সহ লঞ্চ হল নতুন ফিটনেস ব্যান্ড

Xiaomi Mi band 6 launched in india with amoled display 14 days battery life price specifications sale date
Mi Smart Band 6 ভারতে লঞ্চ হল

চীন ও গ্লোবাল মার্কেটের পর ভারতে লঞ্চ হল Mi Smart Band 6। আজ Xiaomi-র Smarter Living 2022 ভার্চুয়াল ইভেন্টে এই ফিটনেস ব্যান্ডের ওপর থেকে পর্দা সরানো হয়েছে। Mi Band 5 এর উত্তরসূরী হিসেবে আসা এই স্মার্ট ব্যান্ডে রয়েছে আরও বড় AMOLED ডিসপ্লে ও ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ। আবার এতে একগুচ্ছ হেলথ মনিটরিং ফিচার বর্তমান, যা হৃদ কম্পন ও রক্তে অক্সিজেনের পরিমাণ প্রভৃতি জানতে সাহায্য করবে। আসুন Mi Smart Band 6 এর দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Mi Smart Band 6 এর দাম ও লভ্যতা

ভারতে এমআই স্মার্ট ব্যান্ড ৬ এর দাম রাখা হয়েছে ৩,৪৯৯ টাকা। এটি ব্ল্যাক কালারে এসেছে। আবার রিস্ট স্ট্র্যাপ চারটি – ব্লু, লাইট গ্রীন, মেরুনz অরেঞ্জ কালার বিকল্পে উপলব্ধ। আগামী ৩০ আগস্ট থেকে এমআই স্মার্ট ব্যান্ড ৬ এর সেল শুরু হবে। Mi.com, Mi Home ও Amazon থেকে এটি কেনা যাবে। জানিয়ে রাখি গতবছর Mi Band 5 ভারতে ২,৪৯৯ টাকায় লঞ্চ হয়েছিল।

Mi Smart Band 6 এর স্পেসিফিকেশন

এমআই স্মার্ট ব্যান্ড ৬, ১.৫৬ ইঞ্চি (১৫২×৪৮৬ পিক্সেল) AMOLED ডিসপ্লে সহ এসেছে। এই ২.৫ডি কার্ভড ডিসপ্লের পিক্সেল ডেনসিটি ৩২৬ পিপিআই এবং পিক ব্রাইটনেস ৪৫০ নিটস। ক্রেতারা এর সাথে ৮০টির বেশি কাস্টমাইজেবল ব্যান্ড ফেস পাবেন, যেখানে নিজেদের ছবি ব্যবহার করা যাবে।

এই ফিটনেস ব্যান্ডে ম্যাগনেটিক চার্জিং সাপোর্ট এবং ১২৫ এমএএইচ ব্যাটারি রয়েছে। শাওমি দাবি করেছে, ব্যান্ডটি সাধারণ ব্যবহারে ১৪ দিনের ব্যাটারি লাইফ সরবরাহ করবে, তবে পাওয়ার-সেভিং মোড অন করা থাকলে এটি ১৯ দিন চলতে পারে। অন্যদিকে এমআই স্মার্ট ব্যান্ড ৬ ৫এটিএম রেটিং সহ এসেছে, ফলে জল বা ঘাম থেকে এটির ক্ষতি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

Mi Smart Band 6-এ ৩ অক্ষ বিশিষ্ট অ্যাক্সিলোমিটার এবং জাইরোস্কোপ সহ একাধিক প্রয়োজনীয় সেন্সর রয়েছে। অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে সাপোর্ট করা এই ব্যান্ডে কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ৫.০। তদুপরি এতে সাইকেল চালানো, সাঁতার কাটা, দৌড়ানো সহ ৩০টি ওয়ার্কআউট মোড পাওয়া যায়। এছাড়া আছে অটোমেটিক ওয়ার্কআউট ডিটেকশন মোড, যার সাহায্যে আউটডোর রানিং, ট্রেডমিল রানিং, এলিপ্টিকাল ট্রেনিং জাতীয় শারীরিক ক্রিয়াকলাপগুলি ট্র্যাক করা যাবে।

এছাড়াও এই ডিভাইসে হার্ট রেট মনিটরিং, স্লিপ মনিটরিং সেন্সরসহ বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত ফিচার বর্তমান। এর SpO2 সেন্সরের সাহায্যে ইউজাররা তাদের রক্তে অক্সিজেন লেভেল মাপতেও সক্ষম হবেন। আবার মহিলারা এটির মাধ্যমে বিশেষ বিশেষ সময়গুলিতে নিজেদের স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলি মনিটর করতে পারবেন। Mi Smart Band 6-এর ওজন ১২.৮ গ্রাম‌।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.