তাক লাগানো ফিচার সহ Xiaomi আনলো ব্লুটুথ হেডফোন ও স্মার্ট ওয়াচ

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi কয়েকদিন আগেই চীনে Mi 10 Lite Zoom Edition লঞ্চ করেছিল। এই লঞ্চ ইভেন্টেই কোম্পানি ব্লুটথ ইয়ারফোন ও স্মার্ট ওয়াচ লঞ্চ করেছে। যাদের নাম যথাক্রমে Mi Bluetooth Earphones এবং Mi Watch Color Keith Haring এডিশন। এরমধ্যে মি ব্লুটুথ ইয়ারফোনে কোয়ালকম কিউসিসি৫১২৫ অডিও চিপসেট ব্যবহার করা হয়েছে।

এরসাথে এতে Qualcomm aptX লো ল্যাটেন্সি টেকনোলজি ও সাপোর্ট করে। কোম্পানির দাবি অনুযায়ী, মি ব্লুটুথ ইয়ারফোন একবার ফুল চার্জ করলে ৯ ঘন্টা ব্যাকআপ দেবে। এতে ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ফলে ডিভাইসটি ও জলদি চার্জ হয়ে যায়। অন্যদিকে মি ওয়াচ কালার কিথ হারিং হল একটি কালার স্মার্ট ওয়াচ। এতে ১.৩৯ ইঞ্চি এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে।

আবার এর ব্যাটারি ক্ষমতা ৪২০ এমএএইচ। Xiaomi দাবি করেছে একবার চার্জে এই স্মার্ট ওয়াচ ১৪ দিন পর্যন্ত চলবে। এই স্মার্ট ওয়াচ ৫এটিএম ওয়াটার রেজিস্টেন্ট ও। ফিচারের কথা বললে এতে হার্ট রেট সেন্সর সহ অ্যাকসিলোমিটার, এম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ সেন্সর দেওয়া করা হয়েছে। কানেক্টিভিটির জন্য এতে পাবেন ব্লুটুথ ভি ৫.০ এর সমর্থন।

Mi Bluetooth Earphones এবং Mi Watch Color Keith Haring দাম :

দুটি প্রোডাক্টই কোম্পানি চীনে লঞ্চ করেছে। এরমধ্যে মি ব্লুটুথ ইয়ারফোনের দাম ১৯৯ ইউয়ান, যা প্রায় ২,১৪০ টাকার সমান। ডিভাইসটি কালো ও ধূসর রঙে পাওয়া যাবে। আবার মি ওয়াচ কালার কিথ হারিং এডিশন এর দাম ৮৯৯ ইউয়ান, যার ভারতীয় মূল্য প্রায় ৯,৬৮০ টাকা।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।