যেকোনো টিভিকেই বানাবে স্মার্ট টিভি, শাওমি আনছে বিশেষ ডিভাইস

৮ মে ভারতে Xiaomi লঞ্চ করতে চলেছে Mi 10 5G। শাওমি ইন্ডিয়ার হেড মানু কুমার জৈন ইতিমধ্যেই এই খবরের সত্যতা স্বীকার করেছে। এরসাথে কোম্পানি ওইদিন তাদের ট্রুলি ওয়্যারলেস হেডফোন ও লঞ্চ করতে পারে। তবে এরসাথে কোম্পানি আরও একটি বিশেষ প্রোডাক্ট আনবে। Xiaomi-র এই বিশেষ প্রোডাক্টটি সাধারণ টিভি কে স্মার্ট টিভিতে পরিণত করবে। জৈন আজ একটি টুইট করে জানিয়েছেন, ‘Mi Tv এনে আমরা ভারতে স্মার্ট টিভির চাহিদা বাড়িয়েছি। এখন সময় সমস্ত টিভিকে স্মার্ট টিভিতে রূপান্তর করার।’

মানু কুমার জৈন এর এই টুইট থেকে আন্দাজ করা যেতে পারে যে, কোম্পানি ভারতে তাদের Mi Box Android Tv Set Top Box লঞ্চ করতে পারে। শাওমি ইতিমধ্যেই চীনে এইধরণের দুটি প্রোডাক্ট এনেছে – Mi Box S এবং Mi Box 4SE। এরমধ্যে ২০১৮ সালে লঞ্চ হওয়া মি বক্স এস এর দাম ছিল প্রায় ৪,৫০০ টাকা। আবার মি বাক্স ৪এসই এর দাম প্রায় ১,৯০০ টাকা।

Mi Box S Android Tv Set Top Box স্পেসিফিকেশন :

মি বক্স এস সেট টপ বক্স অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও বেসড হবে। এতে ৬০ এফপিএস এ এইচডিআর কোয়ালিটির সাথে 4K রেজুলেশন সাপোর্ট করবে। এই সেট টপ বক্স কোয়াড কোর ৬৪ বিট কর্টেক্স এ৫৩ সিপিইউ এর সাথে এসেছে। এতে ২ জিবি র‌্যাম ও ৮ জিবি eMMC স্টোরেজ রয়েছে।

আবার মি বাক্স ৪এসই এর স্পেসিফিকেশন এর কথা বললে এতে ফুল এইচডি স্ট্রিমিং সাপোর্ট করবে। আবার এতে পাবেন স্ট্যান্ডার্ড কানেক্টিভিটি অপশন। এতে ১ জিবি ও ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। এতে DTH কানেকশন, থার্ড পার্টি অ্যাপ এবং ভয়েস কমান্ড সাপোর্ট করে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।