গান শুনতে ভালোবাসেন, Xiaomi- র নতুন Mi FlipBuds Pro ওয়্যারলেস ইয়ারবাড একটানা চলবে ২৮ ঘন্টা

xiaomi-mi-flipbuds-pro-tws-launched-with-anc-feature-28-days-battery-life

গত কয়েক বছরে ট্রু ওয়্যারলেস স্টেরিও বা TWS ইয়ারবাডের জনপ্রিয়তা বেড়েছে। সেকারণেই অ্যাক্সেসরিজ কোম্পানিগুলির পাশাপাশি, স্মার্টফোন কোম্পানিগুলিও এই প্রোডাক্ট বাজারে আনছে। সম্প্রতি Xiaomi-ও তাদের Flipbuds সিরিজের প্রথম মডেল হিসাবে Mi FlipBuds Pro ইয়ারবাড লঞ্চ করেছে। অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) টেকনোলজি, ব্লুটুথ ৫.২ ও ২৮ ঘণ্টার দীর্ঘ ব্যাটারি লাইফের সাথে আসা শাওমির এই ফ্লিপবাডস ইয়ারবাডটি অনেকটা অ্যাপেলের Airpods Pro -এর মত দেখতে। আসুন এমআই ফ্লিপবাডস প্রো ইয়ারবাডের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Mi FlipBuds Pro ইয়ারবাড দাম ও লভ্যতা :

এমআই ফ্লিপবাডস প্রো ইয়ারবাডের দাম ধার্য করা হয়েছে, ৭৯৯ ইউয়ান বা আনুমানিক ৯,১১৩ টাকা। আপাতত এটি চীনের মার্কেটে লঞ্চ হয়েছে। আশা করা যায় শাওমির অন্যান্য প্রোডাক্টের মত এমআই ফ্লিপবাডস প্রো শীঘ্রই বিভিন্ন দেশে উপলব্ধ হবে।

Mi FlipBuds Pro ইয়ারবাড স্পেসিফিকেশন, ফিচার :

এমআই ফ্লিপবাডস প্রো ইয়ারবাডের ছবি দেখার পর স্বীকার করতেই হয় যে, শাওমি তাদের এই নতুন প্রোডাক্টির ডিজাইন অ্যাপল এয়ারপডস প্রো থেকে অনুপ্রাণিত। স্টাইলিশ গ্লসি ব্ল্যাক কালারের একটিমাত্র বিকল্পের সাথে আসা এই ইয়ারবাডে থাকছে ন্যানো এনসিভিএম কোটিং (nano NCVM coatin), যা মডেলটিকে দিয়েছে মিরার ফিনিশিং প্রিমিয়াম লুক।

শাওমির এই ANC ভিত্তিক ফ্লিপবাডসটি, ১১ মিমি আল্ট্রা ডায়নামিক সাউন্ড ড্রাইভার ও কোয়ালকমের (Qualcomm) QCC5151 আল্ট্রা-লো পাওয়ার অডিও চিপের সাথে এসেছে। দ্রুত কানেক্টিভিটির জন্য এতে থাকছে ব্লুটুথ ৫.২ সাপোর্ট। অন্যদিকে কোম্পানির দাবি, গেমিংয়ের জন্য লো-ল্যাটেন্সি অ্যাক্টিভিটির ক্ষেত্রে এই ইয়ারবাডটির পারফরম্যান্স হবে যথেষ্ট প্রশংসনীয়। ডিভাইসের কন্ট্রোল প্যানেলের কথা বললে, ইউজাররা যে কোনো একটি বাডের বোতামকে দীর্ঘ সময় ধরে প্রেস করার মাধ্যমে ট্রান্সপারেন্সি (transparency) এবং নয়েজ-ক্যান্সেলিং (noise-canceling) মোডের মধ্যে যেকোনো একটিকে বেছে নিতে পারবেন। বোতামটিকে একবার প্রেস করার মাধ্যমে মিউজিক প্লে (play) বা পজ (pause) করা এবং ভয়েজ কলের উত্তর দেওয়া যাবে। এছাড়া, বোতামটিকে দুবার প্রেস করে মিউজিক ট্র্যাক বদলাতে বা কল কাটতে পারবেন ইউজাররা।

Mi FlipBuds Pro ডুয়াল ডিভাইস ইন্টেলিজেন্ট কানেকশন (Dual Device Intelligent Connection) টেকনোলজি সহ এসেছে। যা ইউজারদের স্মার্টফোন ও ল্যাপটপের মধ্যে নির্বিঘ্নে স্যুইচ করার সুবিধে দেবে। উপরন্তু, দুটি ইয়ারবাডকে একটি স্মার্টফোন বা ল্যাপটপের সাথে কানেক্ট করার অপশনও থাকছে এখানে। এবার আসা যাক, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলিং (ANC) পারফরম্যান্সের প্রসঙ্গে। শাওমির ফ্লিপবাডস প্রো -তে থাকা শক্তিশালী ANC সেটিংস, ৪০ ডেসিবেল অবধি নয়েজ ব্লক করতে সক্ষম। এক্ষেত্রে, ইউজাররা পারিপার্শ্বিক নয়েজ নিয়ন্ত্রণের জন্য, ডেইলি (daily), অফিস (office) এবং ট্রাভেল (travel) – এই ৩টি ANC মোড পাবেন। এই মোডগুলি কনফিগার করার জন্য ইউজারদের, শাওমি ফোনে থাকা MIUI পপ-আপ সেটিংস মেনুতে চলে যেতে হবে, অথবা অন্যান্য অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ক্ষেত্রে XiaoAI অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে।

এমআই ফ্লিপবাডস প্রো ইয়ারবাডটি একটি ডিম্বাকৃতির চার্জিং কেসের সাথে এসেছে। যা কেসে থাকা ইউএসবি-সি পোর্ট বা ওয়্যারলেস চার্জারের মাধ্যমে চার্জ করতে পারবেন আপনারা। কোম্পানির দাবি, ইয়ারবাডটি একক চার্জে ৭ ঘন্টা অবধি প্লেব্যাক টাইম সরবরাহ করবে এবং চার্জিং কেসসহ এটি ২৮ ঘন্টা অবধি ব্যাটারি লাইফ অফার করবে। ফ্লিপবাড প্রো ইয়ারবাডে থাকছে ফাস্ট চার্জিং টেকনোলজি, যা ৫ মিনিটের স্বল্প সময়ের চার্জে ২ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম দিতে পারবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।