১৬ জিবি র‌্যামের সাথে আসছে Xiaomi Mi MIX 4, থাকবে সবচেয়ে শক্তিশালী প্রসেসর

চীনা স্মার্টফোন Xiaomi মানেই প্রতিবছর নতুনত্ব এবং মিড বাজেট রেঞ্জে প্রিমিয়াম ফিচার। কোম্পানি এবছর ফ্ল্যাগশিপ ফোনের তালিকায় Mi এবং Mix সিরিজের কয়েকটি ফোন নিয়ে আসবে। যার মধ্যে একটি ফোনের নাম হবে Mi MIX 4। সম্প্রতি মি মিক্স ৪ ফোন কে বেঞ্চমার্ক ওয়েবসাইট Geekbench এ দেখা গিয়েছিল। এই ফোনে শাওমি ১৬ জিবি র‌্যাম দিয়েছে। এছাড়াও Mi MIX 4 সম্পর্কে আরও কিছু তথ্য সামনে এসেছে।

 Xiaomi Mi Mix 4 সম্পর্কে গিকবেঞ্চ থেকে উঠে আসা তথ্য :

গিকবেঞ্চে শাওমি মি মিক্স ৪ সিঙ্গেল কোর প্রসেসর টেস্টে ৯২২ পয়েন্ট পেয়েছে। আবার মাল্টি কোর টেস্টে পেয়েছে ৩,৩২০ পয়েন্ট। তবে কোম্পানি এই ফোনের স্পেসিফিকেশন নিয়ে কৌতূহল তৈরী করেছে। কারণ ওয়েবসাইটে Mi MIX 4 এ ব্যবহৃত প্রসেসর হিসাবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস এর কথা বলা হয়েছে। যা এখনও মার্কেটে আসেনি। আপাতত মার্কেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর পর্যন্ত উপলব্ধ। হতে পারে কোয়ালকম এই প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৭৫ নামে লঞ্চ করবে। এই প্রসেসরের সাথেই আসবে মি মিক্স ৪।

গতকাল Xiaomi লঞ্চ করেছে Mi 10 Youth Edition :

শাওমি গতকাল Mi 10 Youth Edition কে ঘরেলু বাজারে লঞ্চ করেছে। এই ফোনের সবচেয়ে বড় দিক হল ফোনটি 5G কানেক্টিভিটির সাথে এসেছে। এছাড়াও মি ১০ ইয়ুথ এডিশন ফোনে পাবেন ৬.৫৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ৪,১৬০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও নতুন Mi 10 ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে, যেখানে ৫০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে।

মি ১০ ইয়ুথ এডিশন মোট চারটি স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ২২,৬০০ টাকা এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২৪,৭০০ টাকা। এদিকে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ প্রায় ২৭,০০০ টাকায় বাজারে এসেছে। যেখানে ৮ র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে প্রায় ৩০,১০০ টাকায়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।