ফোল্ডেবল ডিসপ্লে সহ চলতি বছরে লঞ্চ হবে Xiaomi Mi MIX 4

xiaomi-mi-mix-4-with-foldable-display-launching-this-year-confirms-ceo

নতুন প্রযুক্তি বা ফিচারযুক্ত স্মার্টফোন আনার ক্ষেত্রে Xiaomi-র জুড়ি মেলা ভার! বিগত কয়েক বছর ধরেই, এই চীনা টেক জায়ান্ট সংস্থাটি Redmi এবং Mi সিরিজের অধীনে একাধিক স্মার্টফোনে বাজারে এনে গ্রাহকদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। আগামীকাল সংস্থাটি ভারতে রেডমি নোট ১০ সিরিজ লঞ্চ করবে। পাশাপাশি আগামী ২৫ ফেব্রুয়ারি লঞ্চ হবে Redmi K40 ফোনটি। তবে এছাড়াও Xiaomi শীঘ্রই বাজারে আনতে চলেছে Mi Mix 4 নামে একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, যা ২০১৯-এ লঞ্চ হওয়া Mi Mix 3 হ্যান্ডসেটটির উত্তরসূরি হিসেবে আসবে। সংস্থার সিইও Lei Jun, এই ফোনটির টিজার সম্প্রতি সামনে এনেছেন।

জুন, তার অফিসিয়াল উইবো অ্যাকাউন্টে একটি টিজার পোস্ট করে জানিয়েছেন, এই বছরেই বাজারে পা রাখবে Mi Mix 4। তবে তিনি নির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ করেননি। এই ফোনটি ছাড়াও চলতি বছরে ব্র্যান্ডের একটি নতুন ট্যাবলেট লঞ্চ হবে বলেও জানিয়েছে জুন। তবে এই দুটি ডিভাইস একই সাথে লঞ্চ হবে নাকি সংস্থাটি দুটি আলাদা লঞ্চ ইভেন্টের আয়োজন করবে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

এই প্রসঙ্গে বলে রাখি, আসন্ন Mi Mix 4 ফোনটি সংস্থার Mi Mix পোর্টফোলিওটির চতুর্থ প্রজন্ম হতে চলেছে। গিজমোচিনার প্রতিবেদন অনুসারে, হ্যান্ডসেটটিতে ফোল্ডেবল ডিজাইনের ডিসপ্লে দেখা যেতে পারে যা বইয়ের মত খোলা বা বন্ধ করা যাবে। সেক্ষেত্রে এই জল্পনা যদি সত্যি হয়, তাহলে এই ফোনটি কোম্পানির প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হতে চলেছে। তবে Mi Mix 4 জাতীয় ডিভাইসগুলির ক্ষেত্রে Xiaomi ‘ফোর সাইড ওয়াটারফল’ ধারণাটি গ্রহণ করতে পারে এমন সম্ভাবনার কথাও বলছেন অনেকেই।

কিন্তু যদি সত্যিই আসন্ন ফোনটিতে ফোল্ডেবল ডিসপ্লে দেওয়া হয়, তাহলে শাওমি (Xiaomi) কীভাবে গোটা বিষয়টি পরিচালনা করবে সেটাই দেখার বিষয় হবে। কারণ, ফোল্ডেবল ডিসপ্লে সম্বলিত অধিকাংশ স্মার্টফোন তাদের নির্মাতা সংস্থার জন্য সমস্যা তৈরি করেছিল। যেমন Samsung-এর প্রথম ফোল্ডেবল ফোনটি সংস্থার জন্য বেশ বিপর্যয় হয়ে দাঁড়িয়েছিল।

আপাতত Mi Mix 4 ফোনটির কোনোরকম ফিচারের কথা প্রকাশ করেনি সংস্থাটি। তবে পুরনো একটি রিপোর্টে বলা হয়েছিল যে, ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ওয়াটারফল স্ক্রিন সহ আসবে। তাছাড়া ফোনটিতে ১০০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং পপ আপ সেলফি ক্যামেরাও দেখা যাবে বলেও ওই রিপোর্টে দাবি করা হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন