Mi Mix Fold : লঞ্চ হল Xiaomi ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের প্রথম ফোল্ডিং ফোন, দাম কত জানেন?

xiaomi-mi-mix-fold-launched-with-108mp-camera-5020mah-battery-67w-charging-price-specifications

Mi Mix Fold এর হাত ধরে ফোল্ডেবল ফোন লঞ্চ করার কৃতিত্বে Xiaomi আজ Samsung, Huawei, ও Motorola এর সঙ্গে একই সারিতে নিজের জায়গা করে নিল। শাওমির প্রথম ফোল্ডেবল ফোন Mi Mix Fold কভার ডিসপ্লে ও Galaxy Z Fold এর মতো ভাঁজযোগ্য ডিসপ্লের সঙ্গে এসেছে। এমআই মিক্স-এর বিশেষ ফিচারের কথা বললে এতে 2K রেজোলিউশন, ৫১২ জিবি পর্যন্ত বিশাল স্টোরেজ, স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ প্রসেসর, হারমান কার্ডন-এর কোয়াড-স্পিকার ও ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা পাবেন।

Xiaomi Mi Mix Fold স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

ডিসপ্লে-
শাওমি এমআই মিক্স ফোল্ড কভার ডিসপ্লে ও ৮.১ ইঞ্চি (কোণাকুণি) ইন-ফোল্ডিং WQHD+ রেজোলিউশনের (২৪৮০x১৮৬০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে। ভেতরের ডিসপ্লেতে ফ্রন্ট ক্যামেরার জন্য কোনো কাটআউট নেই, ফলে এটি এজ-টু-এজ ভিউয়িং এক্সপেরিয়েন্স অফার করবে। সেইসঙ্গে এটি ডলবি ভিশন ও HDR10+ সাপোর্ট করবে। এমআই মিক্স ফোল্ড-এর বাইরের দিকে ৬.৫২ ইঞ্চি ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৮৪০x২৫২০ রেজোলিউশনের ডিসপ্লে রয়েছে। এর ব্রাইটনেস ৭০০ নিটস ও এতে ডলবি ভিশন সাপোর্ট করবে। কভার ডিসপ্লের বামদিকের কোণে ফ্রন্ট ক্যামেরার জন্য কাটআউট রয়েছে। ডিসপ্লের তলদেশে শাওমি নন-ম্যাগনেটিক স্টিল প্লেট দিয়ে বানানো হিঞ্জ মেকানিজম ব্যবহার করেছে। আবার শাওমি দাবি করেছে যে এমআই মিক্স ফোল্ড-এর ডিসপ্লে লক্ষাধিক বার ফোল্ড করা যাবে।

পারফরম্যান্স-
শাওমি এমআই মিক্স ফোল্ড-এ ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি/৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৫,০২০ এমএইচ ব্যাটারি রয়েছে। এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির দাবি ফোনটি ৩৭ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে। আবার এতে কুইক চার্জ ৪ প্লাস ও পাওয়ার ডেলিভারি ৩.০ সাপোর্ট করবে।

ক্যামেরা-
ফোল্ডেবল ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে এসেছে। প্রাইমারি ক্যামেরাটি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল HM2 সেন্সর। এছাড়া বাকি ক্যামেরাগুলি হল এফ/২.৭৭ অ্যাপারচার ও ৩০x জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিম্যাক্রো লেন্স এবং ১২৩ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ১৩  মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। কভার ডিসপ্লেতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

Xiaomi Mi Mix Fold স্মার্টফোনের দাম

শাওমি এমআই মিক্স ফোল্ড-এর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১১,৭৪৭ টাকা) ও ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ ইউয়ান (প্রায় ১,২২,৯৯০ টাকা)। এছাড়াও Kevlar Texture এর সাথে ফোনটির ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজের আরও একটি ভ্যারিয়েন্ট আছে। যার দাম ১২,৯৯৯ ইউয়ান (প্রাস ১,৪৫,২০০ টাকা)৷ এই মুহূর্তে চীন ছাড়া অন্যান্য দেশের বাজারে কখন এই ফোল্ডেবল ফোন লঞ্চ হবে তা জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.