Xiaomi-র বড় চমক, ২৯ মার্চ লঞ্চ হচ্ছে প্রথম ফোল্ডিংফোন Mi Mix 4?

xiaomi-mi-mix-series-smartphone-confirmed-to-launch-on-march-29

২৯ মার্চ শাওমি (Xiaomi) চীনে একটি প্রোডাক্ট লঞ্চ ইভেন্ট রাখার পাশাপাশি গ্লোবাল মার্কেটের জন্য একটি লাইভ ইভেন্টের আয়োজন করেছে। উক্ত দিনে Mi 11 Pro, Mi 11 Ultra ও Mi Notebook Pro ল্যাপটপ লঞ্চ হবে বলে ইতিমধ্যে শাওমি ঘোষণা করেছে। এদিকে সেদিন Mi Mix সিরিজের নতুন ডিভাইস লঞ্চ হতে পারে বলে আমরা প্রত্যাশা করছিলাম। অনুমান সত্য প্রমাণিত করে Xiaomi অবশেষে একটি বড় চমক দিল।

আজ চীনা স্মার্টফোন কোম্পানিটি টিজার ছবি পোস্ট করে জানিয়েছে, ২৯ মার্চ Mi Mix সিরিজের নতুন ডিভাইসের ওপর থেকে পর্দা উঠবে। আপকামিং ডিভাইসটি কী নামে বাজারে আসবে বা এর স্পেসিফিকেশন কি তা অবশ্য শাওমি কিছুই টিজারে উল্লেখ করে নি। তবে সাম্প্রতিক খবরে বিশ্বাস করলে এটি শাওমির প্রথম সম্ভাব্য ফোল্ডেবল ফোন হতে চলেছে।

প্রসঙ্গত, Mi Mix 4 নামে অভিহিত শাওমির ফোল্ডেবল ডিভাইসটি চীনের 3C সার্টিফিকেশন পাওয়ার পাশাপাশি TENAA-তে কয়েকদিন আগে লিস্টেড হয়। 3C সার্টিফিকেশন সাইটে Xiaomi M2011J8C মডেল নম্বরের ফোনটি শাওমির প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে অনুমান করা হচ্ছে। ফোনটি ৬৭.১ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে আসবে বলে 3C সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছিল। আবার TENAA-র আপডেটেড সার্টিফিকেশন লিস্টিং অনুসারে এমআই মিক্স ৪ ফোল্ডেবল ফোন ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এছাড়াও, এর ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজের আরেকটি ভ্যারিয়েন্ট থাকবে।

যদিও সবই জল্পনার ওপর দাঁড়িয়ে৷ কারণ ফোনটির আসল নাম বা মডেল নম্বর এখনও পুরোপুরি কনফার্ম করা যায়নি। রিপোর্ট অনুযায়ী, ফোনটি ১২০ হার্টজ সাপোর্টযুক্ত ৭ ইঞ্চি ডিসপ্লে, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের সঙ্গে আসতে পারে।

এখন দেখার বিষয়, ২৯ মার্চ শাওমি কি চমক নিয়ে অপেক্ষা করছে। যদি জল্পনা সত্যি হয় তাহলে Samsung, Huawei, ও Motorola পর Xiaomi ফোল্ডেবল ডিভাইস লঞ্চ করার কৃতিত্ব অর্জন করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷