৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হল Xiaomi Mi Note 10 Lite, জানুন দাম

Xiaomi আজ গ্লোবাল মার্কেটে তিনটি স্মার্টফোন লঞ্চ করলো। এই তিনটি ফোন হল Redmi Note 9, Redmi Note 9 Pro, এবং Mi Note 10 Lite। এরমধ্যে রেডমি নোট ৯ প্রো ইতিমধ্যেই ভারতে উপলব্ধ। এছাড়াও অন্য দুটি ফোনকে আশা করা যায় শাওমি খুব শীঘ্রই ভারতে আনবে। এই পোস্টে আমরা Mi Note 10 Lite সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Xiaomi Mi Note 10 Lite দাম ও উপলব্ধতা :

শাওমি মি নোট ১০ লাইট কে আপাতত ইউরোপের মার্কেটে লঞ্চ করা হয়েছে। এই ফোনের দাম শুরু হয়েছে ৩৪৯ ইউরো থেকে, যা প্রায় ২৯,০০০ টাকার সমান। এই দাম ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়াও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ৩৩,১০০ টাকা। ফোনটি কালো, গোলাপি, ও সাদা রঙে পাওয়া যাবে।

Xiaomi Mi Note 10 Lite স্পেসিফিকেশন :

শাওমি মি নোট ১০ লাইট ৬.৪৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস কার্ভড অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে। যেখানে এইচডিআর ১০ সাপোর্ট করবে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯। ডিসপ্লের প্রটেকশনের জন্য কর্নিং গরিলা গ্লাস ২ ব্যবহার করা হয়েছে। প্রসেসরের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর আছে। আবার এতে পাবেন ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা।

সিকিউরিটির জন্য এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। মি নোট ১০ লাইট কোয়াড রিয়ার ক্যামেরার সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,২৬০ এমএএইচ ব্যাটারি। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ আছে।