চলতি মাসেই ভারতে আসছে Mi Notebook Pro 14, Notebook Pro Ultra 15.6 ল্যাপটপ

Xiaomi Mi Notebook Pro 14 Notebook Pro Ultra 15.6 India launch tipped this month
Mi Notebook Pro 14 এবং Notebook Pro Ultra 15.6 ভারতে লঞ্চ হচ্ছে

ভারতে দু-দুটি নয়া ল্যাপটপ খুব শীঘ্রই পা রাখতে চলেছে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। রিপোর্ট অনুযায়ী, জনপ্রিয় টেক ব্র্যান্ড Xiaomi তাদের লেটেস্ট দুটি ল্যাপটপ Mi Notebook Pro 14 এবং Notebook Pro Ultra 15.6 ভারতে লঞ্চ করার প্রস্তুতি চালাচ্ছে। এই অনুমানের নেপথ্যে আছে টিপ্সটার ঈশান আগারওয়াল এবং 91mobiles -এর একটি লেটেস্ট রিপোর্ট। তারা দাবি করেছে যে, চলতি মাসেই ভারতে Mi Notebooks -এর ওপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হবে। যদিও, এদের সঠিক লঞ্চ ডেট এখনও জানা যায়নি। প্রসঙ্গত জানিয়ে রাখি যে, Mi Notebook Pro 14 এবং Mi Notebook Pro X মডেলটির রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে Notebook Pro Ultra 15.6 ল্যাপটপটি ইতিমধ্যেই চিনে লঞ্চ হয়েছে। যার দরুন এদের স্পেসিফিকেশন আমাদের জানা। আসুন এমআই নোটবুক প্রো ১৪ এবং নোটবুক প্রো আলট্রা ১৫.৬ ল্যাপটপদ্বয়ের স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Xiaomi Mi Notebook Pro 14 ল্যাপটপের স্পেসিফিকেশন

শাওমি এই ল্যাপটপকে চলতি বছরের এপ্রিল মাসে তাদের ঘরোয়া মার্কেটে লঞ্চ করেছিল। এমআই নোটবুক প্রো ১৪ ল্যাপটপে, একটি ১৪ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের, রেজোলিউশন ২,৫৬০x১,৬০০ পিক্সেল, এসপেক্ট রেশিও ১৬:১০ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। হার্ডওয়্যার ফ্রন্টের কথা বললে ডিভাইসটিতে, ১১ তম প্রজন্মের কোর i7-11370H এবং কোর i5-11300H প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে থাকছে উইন্ডোজ ১০ ভিত্তিক অপারেটিং সিস্টেম, ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ।

শাওমির এই ল্যাপটপে একটি ওয়েবক্যাম এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধাও পাওয়া যাবে। আর কানেক্টিভিটি অপশনের মধ্যে থাকছে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১ সাপোর্ট, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি দৈর্ঘ্যের অডিও জ্যাক। আপকামিং এই ডিভাইসে ৫৬Wh ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে, যা ১০০ ওয়াট রেপিড বা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Xiaomi Mi Notebook Pro Ultra 15.6 ল্যাপটপের স্পেসিফিকেশন

নোটবুক প্রো আলট্রা ১৫.৬ ল্যাপটপটি গত মাসেই চীনে লঞ্চ হয়েছে। সেক্ষেত্রে, ডিভাইসটিতে একটি ১৫.৬ ইঞ্চির 3.5K (৩,৪৫৬x২,১৬০ পিক্সেল রেজোলিউশন) স্যামসাং E4 OLED ফুল-স্ক্রিন ডিসপ্লে দেখা যাবে। এর, এসপেক্ট রেশিও ১৬:১০ এবং পিক্সেল ডেন্সিটি ২৬১ পিপিআই। উৎকর্ষমানের পারফরম্যান্সের জন্য এই ল্যাপটপটি, ৩২ জিবি র‌্যাম আর ১ টেরাবাইট ইন-বিল্ট স্টোরেজ সহ ১১ তম প্রজন্মের কোর i7-11370H এবং কোর i5-11300H সিপিইউ দ্বারা চালিত হবে। সাথে থাকবে উইন্ডোজ ১০ ভিত্তিক ওএস সিস্টেম। আর পূর্ববর্তী মডেলের ন্যায় এই নোটবুকেও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ওয়েবক্যামের সুবিধা পাওয়া যাবে।

কানেক্টিভিটির প্রসঙ্গে বললে ডিভাইসটিতে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১ কানেকশন, থান্ডারবোল্ট ৪ পোর্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট, ইউএসবি-এ ৩.২ জেনার ২ পোর্ট, এইচডিএমআই পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক সামিল থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য নোটবুক প্রো আলট্রা ১৫.৬ ল্যাপটপে, ১৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৮০Wh ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।