৪০ মিনিটে চার্জ হবে ৫০ শতাংশ, লঞ্চ হল Mi Notebook Pro 15

চীনের বিখ্যাত স্মার্টফোন কোম্পানি শাওমি সম্প্রতি চীনে লঞ্চ করেছে তাদের নতুন ল্যাপটপ Mi Notebook Pro 15। এই ল্যাপটপের দাম শুরু হচ্ছে আরএমবি ৫,৯৯৯ (ভারতীয় মুদ্রায় ৬৪,৩০০) টাকা থেকে। ইতিমধ্যেই চীনে এই ল্যাপটপের বিক্রি শুরু হয়ে গেছে। আসুন দেখে নিই মি নোটবুক প্রো ১৫ ল্যাপটপের স্পেসিফিকেশন।

Mi Notebook Pro 15 তে আপনারা পাচ্ছেন একটি ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে যার পিক্সেল রেজুলেশন ১৯২০×১০৮০। এই ডিসপ্লেতে আপনারা গোরিলা গ্লাসের প্রোটেকশন পেয়ে যাবেন। এই ডিভাইস দশম জেনারেশন ইন্টেল কোর i7 প্রসেসর এবং সঙ্গে একটি আল্ট্রা এইচডি গ্রাফিক্স কার্ড ৬২০ এর সাথে এসেছে।

এই ল্যাপটপে ১৬ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট এসএসডি স্টোরেজ থাকছে। এছাড়াও মি নোটবুক প্রো ১৫ ল্যাপটপে একটি ১ মেগাপিক্সেলের এইচডি ওয়েব ক্যামেরা এবং ডিজিটাল অ্যারে মাইক্রোফোন রয়েছে। আপনারা উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম পাবেন ল্যাপটপে এবং পাবেন একটি ৬০Wh ব্যাটারি এবং 1C ফাস্ট চার্জার। কোম্পানি দাবি করছে যে এই ডিভাইস মাত্র ৪০ মিনিটের মধ্যে ৫০% চার্জ হয়ে যেতে পারে।

এই ল্যাপটপে একটি উন্নত মানের কুলিং সিস্টেম দেওয়া হয়েছে, যাতে আপনারা ডুয়াল কুলিং পাইপ এবং ডুয়াল ফ্যান কন্ডাকশন পাবেন। এই ল্যাপটপের সঙ্গে ২.৫ ওয়াট স্পিকার থাকছে যা তৈরি করেছে হারমান কোম্পানি, এবং এই স্পিকারে ডলবি অ্যাটমস সাউন্ড সাপোর্ট পেয়ে যাবেন আপনারা। এছাড়াও এই ল্যাপটপ এ ব্যাকলিট কিবোর্ড এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে। কানেকটিভিটির জন্য ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ-সি পোর্ট, কার্ড রিডার এবং এইচডিএমআই পোর্ট থাকছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।