Mi Pad 5 এর ডিজাইন হবে Apple iPad Pro-র মতো, ফাঁস হলো ছবি

xiaomi-mi-pad-5-design-leaked-by-image-similar-apple-ipad-pro
Xiaomi Mi Pad 5 এর ডিজাইন প্রকাশ্যে

আগস্টে শাওমির পক্ষ থেকে একাধিক ফ্ল্যাগশিপ ডিভাইসের ঘোষণা করা হতে পারে। যার মধ্যে Mi Mix 4 নিয়ে প্রত্যাশা সবচেয়ে বেশি, কারণ শাওমির নিজস্ব আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার সাথে এটি আত্মপ্রকাশ করবে। পাশাপাশি টেকমহলের নজর রয়েছে Mi Pad 5 সিরিজের ট্যাবলেট ডিভাইসের উপর। আসলে শাওমি গত তিন বছর ধরে ট্যাবের নামোচ্চারণ করেনি। তবে ট্যাবলেটের চাহিদা উর্দ্ধমুখী হওয়ার ফলে বাজার ধরতে আর দেরি করতে চাইছে না তারা। দীর্ঘ দিন ধরে আলোচনায় থাকার পর সম্প্রতি সামনে এসেছে Xiaomi-এর আপকামিং ট্যাবলেট Mi Pad 5-এর রিয়েল লাইফ ছবি। WHYLAB নামের একজন Weibo ব্লগার ট্যাবটির ছবি প্রকাশ করেছে।

Xiaomi Mi Pad 5 ডিজাইন

ছবিতে শাওমি এমআই প্যাড ৫-এর রিয়ার প্যানেল দৃশ্যমান। সামনের অংশ দেখা যায়নি। ট্যাবলেটটি বেশ পাতলা বলে মনে হচ্ছে এবং এর পিছনের ক্যামেরা সিস্টেমটি আইপ্যাড প্রো-র স্কোয়ার মডিউলের মতো। শাওমির লোগো ব্যাক প্যানেলের নিচে উল্লম্ব ভাবে অর্থাৎ লম্বালম্বি বা ভার্টিক্যালি অবস্থিত।

তাৎপর্যপূর্ণভাবে, ক্যামেরা মডিউলের মধ্যে ফ্ল্যাশ বা ইমেজ সেন্সর দেখা যায়নি। ফলে ফ্রন্ট প্যানেল ছাড়া এটি শুধুমাত্র ব্যাক প্যানেলের একটি অংশ বলে মনে হচ্ছে। যাই হোক, ছবিতে এমআই প্যাড ৫ স্লিক এবং প্রিমিয়াম লুকসেই ধরা দিয়েছে। আবার ডিজাইনের দিক থেকে এতে অ্যাপল আইপ্যাড প্রো-র অনুপ্রেরণা স্পষ্ট। এমআই প্যাড ৫ লঞ্চ করে শাওমি হাই-এন্ড ট্যাবলেটের বাজার ধরার চেষ্টা করবে বলেই অনুমান করা হচ্ছে।

Xiaomi Mi Pad 5 সিরিজে MIUI 13 কাস্টম স্কিনের পরিবর্তে থাকবে MIUI 12.5

জনপ্রিয় চীনা চিপস্টার দাবি করেছে, শাওমি এমআই প্যাড ৫ ট্যাবে এমআইইউআই ১২.৫ প্রি-ইনস্টল করা থাকবে। ফলে লঞ্চের সময় এতে শাওমির মোবাইল সফটওয়্যারের আপকামিং ভার্সন এমআইইউআই ১৩ পাওয়া যাবে না। তবে পরবর্তীকালে ওটিএ আপডেটের মাধ্যমে ট্যাবগুলি ওই সিস্টেম আপডেট পাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷