ট্যাবলেটের বাজার শাসন করতে Mi Pad 5 কখন আসছে জেনে নিন, থাকবে ১২০ হার্টজ ডিসপ্লে

xiaomi-mi-pad-5-launch-time-tipped-120hz-display-side-mounted-fingerprint-sensor

চীনা টেক জায়ান্ট Xiaomi, তিন-তিনটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে কাজ করছে বলে ইতিমধ্যেই জানা গেছে। অনুমান করা হচ্ছে এই ডিভাইসগুলি সংস্থার Mi Pad 5 লাইনআপের অধীনে আসবে। প্রায় প্রতিদিনই অনলাইনে ট্যাবলেটগুলির কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন সামনে আসছে। কিন্তু ঠিক কবে এগুলি বাজারে আসবে, তার দিনক্ষণ এখনও জানা যায়নি। কিন্তু এবার, ডিজিটাল চ্যাট স্টেশন নামের বিখ্যাত লিকস্টার একটি উইবো (Weibo) পোস্টে আসন্ন Xiaomi ট্যাবলেটের ডিজাইন সম্পর্কিত তথ্য শেয়ার করতে গিয়ে বলেছে যে, এগুলি ২০২১ সালের দ্বিতীয়ার্ধে লঞ্চ হতে পারে। পাশাপাশি, এই লিকস্টার আসন্ন Mi Pad 5 ডিভাইসটির ডিসপ্লে প্যানেলের কিছু স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। আসুন সেই বিশদে একবার চোখ বোলানো যাক।

ডিজিটাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক পোস্টে দাবি করেছে যে, আসন্ন Xiaomi Mi Pad 5-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে থাকবে। তবে এই ডিসপ্লেতে ওলেড প্যানেলের বদলে এলসিডি প্যানেল ব্যবহার করা হবে বলে তার অভিমত। এছাড়া ডিভাইসটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকার সম্ভাবনা রয়েছে যা পাওয়ার বাটনের সাথে সংযুক্ত অবস্থায় বিদ্যমান হবে। শুধু তাই নয় এই ট্যাবলেটে, iPad Pro-এর মত ডান-কোণযুক্ত স্ক্রিন ডিজাইন থাকবে বলে মনে হচ্ছে। আবার লিকস্টারের মতে, বছরের শেষ দিকে বাজারে আসা Mi Pad 5, হালকা ও পাতলা ডিজাইনের হবে।

এমআই প্যাড ৫ ডিভাইসের অন্য স্পেসিফিকেশনের কথা বললে, এতে ১০.৯৫ ইঞ্চি ডিসপ্লে দেখা যেতে পারে। তাছাড়া এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর চালিত হবে এবং এতে MIUI কাস্টম স্কিন থাকবে। এছাড়া অতিরিক্ত হিসাবে হ্যান্ডহেল্ড পিসি মোডের সমর্থন থাকতে পারে।

অন্যদিকে ফটোগ্রাফির জন্য, Mi Pad 5-এ দেখা যেতে পারে ২০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্সসহ ডুয়াল ক্যামেরা সেটআপ। একইভাবে ভিডিও ক্যাপচার ও সেলফির জন্য থাকতে পারে একটি ফ্রন্ট শুটারও। তদুপরি, ট্যাবলেটটিতে ৮,৭২০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.