Xiaomi Mi Pad 5, Mi Pad 5 Pro ট্যাব বিশাল বড় ডিসপ্ল ও ব্যাটারি সহ লঞ্চ হলো, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

Xiaomi Mi Pad 5 Mi Pad 5 Pro launched with 11 inch display 67w fast charging support price specifications
Xiaomi Mi Pad 5 ও Mi Pad 5 Pro লঞ্চ হলো

Xiaomi আজ Mi Pad 5 সিরিজ লঞ্চ করে ট্যাবলেটের মার্কেটে প্রত্যাবর্তন করলো। ১১ ইঞ্চি ডিসপ্লের সাথে আসা এই সিরিজে আছে দুটি ডিভাইস- Mi Pad 5 ও Mi Pad 5 Pro (5G)। এগুলি প্রিমিয়াম অডিও ও ভিডিও এক্সপেরিয়েন্স দিতে ডলবি অ্যাটমোস সাপোর্ট সহ এসেছে। এছাড়া Mi Pad 5 ও Mi Pad 5 Pro ট্যাবলেট দুটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮ সিরিজের প্রসেসর। আবার ট্যাবলেট দুটি Xiaomi-র নতুন MIUI Pad অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়া Mi Pad 5 ও Mi Pad 5 Pro-র জন্য stylus pen এবং প্রোটেক্টিভ কেস আনা হয়েছে। উল্লেখ্য, আজকের লঞ্চ ইভেন্টে Xiaomi তাদের প্রথম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা‌র ফোন, Mi Mix 4 ফোনটিও লঞ্চ করেছে।

Xiaomi Mi Pad 5 ও Mi Pad 5 Pro এর দাম

শাওমি এমআই প্যাড ৫ ট্যাবের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১,৯৯৯ ইউয়ান, যা প্রায় ২২,৯০০ টাকার সমান। আবার এর ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,৪০০ টাকা)। এমআই প্যাড ৫ ব্ল্যাক, ড্যাজেলিং হোয়াইট ও ডার্ক গ্রিন কালারে পাওয়া যাবে।

এদিকে এমআই প্যাড ৫ প্রো এর দাম শুরু হয়েছে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৭০০ টাকা) থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে ২,৭৯৯ ইউয়ানে (প্রায় ৩২,২০০ টাকা)। এমআই প্যাড ৫ প্রো এর‌ ৫জি ভ্যারিয়েন্টের ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪০,২০০ টাকা)। ফোনটি দুটি কালারে উপলব্ধ- ব্ল্যাক, ড্যাজেলিং হোয়াইট।

অন্যদিকে stylus pen ও কীবোর্ড কভারের দাম রাখা হয়েছে যথাক্রমে ৩৪৯ ইউয়ান (প্রায় ৪,০০০ টাকা) ও ৩৯৯ ইউয়ান (প্রায় ৫,০০০ টাকা)।

Xiaomi Mi Pad 5 ও Mi Pad 5 Pro অন্যান্য মার্কেটে কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Xiaomi Mi Pad 5 ও Mi Pad 5 Pro এর স্পেসিফিকেশন ও ফিচার

শাওমি এমআই প্যাড ৫ ও এমআই প্যাড ৫ প্রো ট্যাবে আছে ১১ ইঞ্চি এলসিডি, যার স্ক্রিন রেজোলিউশন ২৫৬০ x ১৬০০ পিক্সেল। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও, ট্রু টোন, ডলবি ভিশন, ৫০০ নিটস ব্রাইটনেস ও HDR10 সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য এমআই প্যাড ৫ ট্যাবে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা উপস্থিত। যেখানে এমআই প্যাড ৫ প্রো ট্যাবে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। আবার প্রো ভার্সনের ৫জি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ।

Xiaomi Mi Pad 5 সিরিজের প্রতিটি ট্যাবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা‌ রয়েছে। এই সিরিজের বেস ও প্রো মডেলে যথাক্রমে কোয়াড স্পিকার সেটআপ ও এইট স্পিকার সিস্টেম বর্তমান‌।

পারফরম্যান্সের জন্য Mi Pad 5 এসেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর সহ। যেখানে Mi Pad 5 Pro ও 5G ভ্যারিয়েন্টে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর।

পাওয়ার ব্যাকআপের জন্য Mi Pad 5 ট্যাবে পাওয়া যাবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৮,৭২০ এমএএইচ ব্যাটারি। আবার Mi Pad 5 Pro এসেছে ৮,৬০০ এমএএইচ ব্যাটারি সহ, যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া ডিভাইসগুলিতে সাপোর্ট করবে ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ সি পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.