Xiaomi Mi Pad 5 সিরিজ দুর্দান্ত ফিচার সহ কখন লঞ্চ হবে জানুন

Xiaomi mi pad 5 series launch delay to q2 2021

সম্প্রতি বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছিল যে, Xiaomi নাকি Mi Pad 5 সিরিজের ট্যাবলেটের ওপর কাজ করছে। টিপস্টারদের সৌজন্যে এই সিরিজের অধীনস্থ ট্যাবলেটগুলির স্পেসিফিকেশন ইতিমধ্যেই সামনে এসেছে। আবার চলতি মাসেই Mi Pad 5 সিরিজ লঞ্চ হবে বলে জল্পনা চলছিল। ফলে শাওমি এই নিয়ে অফিসিয়ালি মন্তব্য না করলেও শাওমি প্রেমীরা এমআই প্যাড ৫ এর বাজারে আসার প্রতীক্ষায় প্রহর গুণতে থাকে। তবে এখন মনে হচ্ছে প্রতীক্ষার সময় কিছুটা বাড়তে পারে।

আসলে রেডমি (Redmi)-র প্রোডাক্ট ম্যানেজার ওয়াং টেং থমাস (Wang Teng Thomas) সম্প্রতি এক উইবো (চীনা সোশাল নেটওয়ার্ক সাইট) ব্যবহারকারীকে রিপ্লাই দিতে গিয়ে লিখেছিলেন, এমআই প্যাড ৫ চলতি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হবে। ফলে জুলাই পর্যন্ত এটি চালু না হওয়ার সম্ভাবনা উঠে আসছিল। সেই সুরে সুর মিলিয়ে আজ, জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, এমআই প্যাড ৫ তাড়াতাড়ি লঞ্চ হওয়ার কোনো আশা নেই৷ অগত্যা অপেক্ষায় মেয়াদ আরও বাড়লো।

Mi Pad 5 সিরিজ সম্পর্কে কী কী তথ্য সামনে এসেছে

কয়েকদিন আগেই XiaomiPlanet থেকে এমআই প্যাড ৫ সিরিজের রেন্ডার ফাঁস করা হয়েছিল। এ রেন্ডার অনুযায়ী, Mi Pad 5 এর রিয়ার ক্যামেরা লেআউট দেখতে অনেকটা Mi 11 এর মত হবে। ক্যামেরা লেআউটের নিচে থাকবে Xiaomi-র ব্র্যান্ডিং। আবার এদের সামনে পুরু বেজেল দেখা যাবে।

স্পেসিফিকেশনের কথা বললে, এমআই প্যাড ৫ ট্যাবলেটটি ১০.৯৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে সহ আসতে পারে। এর রিফ্রেশ রেট থাকবে ১২০ হার্টজ। আবার প্রো মডেলে থাকতে পারে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এই ট্যাবলেটগুলি 2K রেজিলিউশন (২৫৬০ x ১৬০০ পিক্সেল) ডিসপ্লে, ১৬:১০ আসপেক্ট রেশিও, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ইন সেল অ্যাক্টিভ পেন টেকনোলজি সহ আসবে বলে জল্পনা চলছে।

আবার Mi Pad 5 ট্যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেট ও Mi Pad 5 Pro-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট ব্যবহার করা হতে পারে। ট্যাবগুলি MIUI Pad OS-এ চলবে। ফটোগ্রাফির জন্য এমআই প্যাড ৫ এর পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এই ক্যামেরাগুলি হল ২০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। এদিকে বেস ও প্রো মডেল যথাক্রমে ৮,৫২০ এমএএইচ ও ৮,৭২০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷