ঘরের ঝাড়ু পোছার জন্য Xiaomi ভারতে আনলো Mi Robot Vacuum-Mop P

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি শাওমি এবার ভারতে Mi Robot Vacuum-Mop P রোবোটিক ক্লিনার লঞ্চ করলো। এটি সেই ভ্যাকুউম ক্লিনারের ভ্যারিয়েন্ট যাকে শাওমি আগে থেকে চীনে বিক্রি করছে। এই ডিভাইসটি টু ইন ওয়ান ফাংশানের সাথে এসেছে। এরদ্বারা ঝাড়ু-পোছা করতে পারবেন। সাথে এতে ন্যাভিগেশনের জন্য লেজার ডিটেক্ট সিস্টেম (LDS) ও দেওয়া হয়েছে। এতে ১২ প্রিসিজন এবং রিমোট অপারেশন সাপোর্ট আছে। একে Mi Home অ্যাপ দ্বারা ব্যবহার করা যায়।

Mi Robot Vacuum-Mop P ভারতে দাম ও উপলব্ধতা :

ভারতে মি রোবট ভ্যাকুউম- মপ পি এর দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। তবে ছাড় দিয়ে কোম্পানি একে ১৭,৯৯৯ টাকায় বিক্রি করবে। কোম্পানি মাসিক ২,৯৯৯ টাকা নো ইএমআই কস্ট সুবিধার সাথে একে কেনার সুযোগ দিচ্ছে। কোম্পানি ওয়েবসাইট থেকেই এই প্রোডাক্টটি পরে বিক্রি করা হবে। আপাতত একে Mi ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের মাধ্যমে কেনা যাবে। এর ডেলিভারি শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে।

Mi Robot Vacuum-Mop P ফিচার :

এতে জাপানি ব্রাশলেস মোটর ব্যবহার করা হয়েছে যার সাকশন পাওয়ার ২১০০ পিএ। এই ভ্যাকুউম ক্লিনারটি ইন্টেলিজেন্ট ম্যাপিং এবং রুট প্ল্যানিং এর সাথে এসেছে, যেটি লেজার ডিটেক্ট সিস্টেমের (এলডিএস) সাথে কাজ করবে। কোম্পানির দাবি অনুযায়ী, এই প্রোডাক্টটি 8 মিটার পর্যন্ত স্ক্যান করতে পারে। এতে সুইপিং এবং মপিং মোড দেওয়া হয়েছে। কোম্পানি একে ভারতের জন্যই বানিয়েছে।

এতে ৩,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেটি একবার চার্জে ৬০ থেকে ১২০ ঘন্টা পর্যন্ত সার্ভিস দেবে। আবার প্রোডাক্টটি কোয়াড কোর কর্টেক্স এ৭ সিপিইউ প্রসেসরের সাথে এসেছে। এতে ডুয়েল কোর মালি ৪০০ জিপিইউ ও ব্যবহার করা হয়েছে। এতে অটোমেটিক রিচার্জ এবং রিজুউম ফিচার দেওয়া হয়েছে।