ছবি মনে হবে রিয়েল, Mi TV 6 Extreme Edition ও Mi TV ES 2022 স্মার্ট টিভি লঞ্চ করে তাক লাগালো Xiaomi

xiaomi-mi-tv-6-extreme-edition-mi-tv-es-2022-smart-tv-launched-with-100w-speaker-price-specifications
Mi TV 6 Extreme Edition‌, Mi TV ES 2022 লঞ্চ হল

স্মার্টফোনের পাশাপাশি Xiaomi-র স্মার্ট টিভি, ব্যান্ড, হেডফোন এখন বাজারে ব্যাপক জনপ্রিয়। কোম্পানি নিয়মিতই অত্যাধুনিক ফিচারের সাথে এই প্রোডাক্টগুলি আপডেট করে। আজ তারা তাদের ঘরেলু বাজারে Mi TV 6 Extreme Edition এবং Mi TV ES 2022 নামে দুটি স্মার্ট টিভি লঞ্চ করেছে। সদ্য আগত এই টিভিগুলি প্রিমিয়াম রেঞ্জে বাজারে পা রেখেছে। এমআই টিভি ৬ এক্সট্রিম এডিশনে পাওয়া যাবে মিডিয়াটেক এমটি৯৯৫০ চিপসেট এবং 3D LUT ফিল্ম ইন্ডাস্ট্রি-গ্রেড কালার কারেকশন টেকনোলজি। অন্যদিকে এমআই টিভি ইএস ২০২২ মডেলটিতে রয়েছে মিডিয়াটেক এমটি৯৬৩৮ চিপসেট এবং টু-চ্যানেল ১২.৫ ওয়াট ফোর-ইউনিট স্পিকার। আবার, ‘সিনেমাটিক’ মানের পিকচার কোয়ালিটি সরবরাহ করতে শাওমির এই দুটি টিভিতেই মাল্টি-জোন ব্যাকলাইট সিস্টেম বর্তমান। আসুন শাওমির এমআই টিভি ৬ এক্সট্রিম এডিশন এবং এমআই টিভি ইএস ২০২২ স্মার্ট টিভির দাম ও বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Mi TV 6 Extreme Edition, Mi TV ES 2022 এর দাম ও লভ্যতা

এমআই টিভি ৬ এক্সট্রিম এডিশন স্মার্ট টিভি ৩টি স্ক্রিন সাইজে এসেছে। এর ৫৫ ইঞ্চি ভ্যারিয়েন্টের দাম, ৫,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৬৮,৯০০ টাকার সমান। আবার ৬৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটির দাম, ৭,৯৯৯ ইউয়ান বা (প্রায় ৯১,৯০০ টাকা) এবং ৭৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটির দাম ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১৪,৮০০ টাকা) রাখা হয়েছে।

এবার আসা যাক এমআই টিভি ইএস ২০২২ স্মার্ট টিভিটির দামের প্রসঙ্গে। এই টিভিটিও ৩টি স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার মধ্যে, ৫৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটির দাম, ৩,৩৯৯ ইউয়ান বা প্রায় ৩৯,০০০ টাকা, ৬৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটির দাম, ৪,৩৯৯ ইউয়ান বা প্রায় ৫০,৫০০ টাকা এবং ৭৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটির দাম, ৫,৯৯৯ ইউয়ান বা আনুমানিক ৬৮,৯০০ টাকা।

আগামী ৯ জুলাই থেকে চীনে টিভিগুলির বিক্রি শুরু হবে। আশা করা হচ্ছে শীঘ্রই Mi TV 6 Extreme Edition, Mi TV ES 2022 ভারত সহ বিশ্বের বিভিন্ন বাজারে পা রাখবে।

Mi TV 6 Extreme Edition‌ স্মার্ট টিভির স্পেসিফিকেশন

স্লিম ডিজাইনের এমআই টিভি ৬ এক্সট্রিম এডিশন স্মার্টটিভিটি, ৪.৫ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ এবং মিডিয়াটেক এমটি৯৯৫০ চিপসেট সহ এসেছে। এই টিভিতে ১০০ ওয়াটের অডিও সিস্টেম পাওয়া যাবে। থাকছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সাথে ডুয়াল এআই ক্যামেরা সেটআপ। ডিসপ্লের প্রসঙ্গে বললে, এই স্মার্ট টিভিটিতে, ১,২০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস, ৯৭% DCI-P3 কালার গ্যামেট কভারেজ, ১০.৭ বিলিয়ন কালার এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি 4K QLED ডিসপ্লে দেখা যাবে। আবার, এর ডিসপ্লেতে পাওয়া যাবে 3D LUT ফিল্ম ইন্ডাস্ট্রিয়াল গ্রেড কালার কারেকশন টেকনোলজি, যা টিভিতে দেখানো ছবি বা ভিডিওর রঙকে করে তুলবে আরো প্রাণবন্ত। এছাড়া, এমআই টিভি ৬ সিরিজের এই মডেলটিতে, ১২০ হার্টজ MEMC এবং IMAX এনহ্যান্স ভিডিও সাপোর্টও উপলব্ধ রয়েছে।

মেটালিক বডি ডিজাইনের সাথে আসা Mi TV 6 Extreme Edition‌ মডেলটিতে, আলট্রা-থিন বেজেল, ডবলি ভিশন এবং গেমিং -এর জন্য এইচডিএমআই ২.১ + ভিভিআর (VRR) সাপোর্ট পাওয়া যাবে। তদুপরি, সঠিক ব্রাইটনেস ও কন্ট্রাস্টের সাথে উৎকর্ষমানের পিকচার কোয়ালিটি সরবরাহ করতে, এই স্মার্টটিভিটির ৫৫ ইঞ্চির ভ্যারিয়েন্টে ১০০ ব্যাকলাইট পার্টিশন, ৬৫ ইঞ্চির ভ্যারিয়েন্টে ২২৪ ব্যাকলাইট পার্টিশন এবং ৭৫ ইঞ্চির ভ্যারিয়েন্টে ২৫৫ ব্যাকলাইট পার্টিশন রয়েছে, বলে শাওমি দাবি করেছে।

Mi TV ES 2022 স্মার্ট টিভির স্পেসিফিকেশন

পূর্ববর্তী এমআই টিভি ৬ মডেলের মতো এমআই টিভি ইএস ২০২২ মডেলেও মাল্টি-জোন ব্যাকলাইট পার্টিশন সিস্টেম আছে। সেক্ষেত্রে, উক্ত স্মার্টটিভিটির ৫৫ ইঞ্চির ভ্যারিয়েন্টে ৩২ ব্যাকলাইট পার্টিশন, ৬৫ ইঞ্চির ভ্যারিয়েন্টে ৪৫ ব্যাকলাইট পার্টিশন এবং ৭৫ ইঞ্চির ভ্যারিয়েন্টে ৬০ ব্যাকলাইট পার্টিশন বর্তমান। এছাড়া, অন্যান্য ডিসপ্লে ফিচার হিসাবে এটিতে, HDR 10+, ৯৪% DCI-P3 কালার গ্যামেট এবং MEMC টেকনোলজি সাপোর্ট করবে। অন্যদিকে উন্নতমানের পারফরম্যান্সের জন্য মডেলটিকে, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ মিডিয়াটেক এমটি৯৬৩৮ চিপসেট রয়েছে। সাথে থাকছে, XiaoAI ভয়েস অ্যাসিস্টেন্ট -এর মতো এআই টেকনোলজি এবং স্টেরিও প্লেব্যাকের জন্য একটি টু-চ্যানেল ১২.৫ ওয়াট ফোর-ইউনিট স্পিকার সিস্টেম। পরিশেষে, স্মার্ট টিভিটির কানেক্টিভিটি অপশনের মধ্যে, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫ সাপোর্ট, তিনটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, একটি এভি পোর্ট, একটি এটিভি / ডিটিএমবি এবং একটি এস/পিডিআইএফ ইনপুট অন্তর্ভুক্ত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Caption:

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।