Xiaomi Mi TV EA 2022: ৩২ থেকে ৭৫ ইঞ্চি স্ক্রিন সাইজের সাথে লঞ্চ হল সাতটি নতুন টিভি

Xiaomi Mi TV EA 2020 series launched price starting rs 153 dollar specifications

প্রত্যাশা মতই, দুদিনের ভার্চুয়াল ইভেন্টে নতুন Mi TV EA 2022 সিরিজটিকে সবার সামনে আনল Xiaomi। আজ, কয়েক ঘন্টা আগে চীনা টেক জায়ান্ট সংস্থাটি নিজের ঘরোয়া বাজারে নতুন টিভি লাইনআপ চালু করেছে, যার অধীনে মোট সাতটি ভিন্ন আকারের (৩২ ইঞ্চি, ৪০ ইঞ্চি, ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চি) টিভি এসেছে। এই সাতটি Mi TV EA 2022 টিভিরই ডিজাইন একই রকম, তবে এদের স্পেসিফিকেশন পরস্পরের থেকে বেশ কিছুটা আলাদা।

Xiaomi Mi TV EA 2022 সিরিজের ফিচার বা স্পেসিফিকেশন:

বলে রাখি, Mi TV EA32 2022 নামের টিভিটি এই নতুন সিরিজের অন্তর্গত একমাত্র টেলিভিশন যাতে এইচ-রেডি (রেজোলিউশন ১,৩৬৬×৭৬৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। অন্যদিকে, Mi TV EA40 2022 এবং Mi TV EA43 2022 টিভিদুটিতে রয়েছে ১,৯২০×১,০৮০ পিক্সেল রেজোলিউশনসহ ফুল এইচডি প্যানেল। আবার বাকি সমস্ত মডেলগুলিতে (অর্থাৎ Mi TV EA50 2022, EA55 2022, EA65 2022 এবং EA75 2022-এ) দেখা যাবে 4K বা আল্ট্রা এইচডি স্ক্রিন, যাতে ৮৪০×২,১৬০ পিক্সেল রেজোলিউশনের সুবিধা থাকবে। এক্ষেত্রে আকার অনুযায়ী টিভিগুলির রেজোলিউশন আলাদা হলেও, পুরো Xiaomi Mi TV EA 2022 লাইনআপেই একটি মেটাল ইউনিবডি ডিজাইন দেখা যাবে এবং প্রতিটি টিভিতেই LED ব্যাকলাইট, স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৭৮ ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেলসহ একটি LCD প্যানেল থাকবে।

অন্যান্য ফিচারের কথা বললে, সমস্ত মডেলগুলিই শাওমির কর্তৃক টিভির জন্য বিশেষ ভাবে তৈরি MIUI 3.0 অপারেটিং সিস্টেমের সাহায্যে চলবে এবং এগুলিতে একই ইনপুট/আউটপুট পোর্ট থাকবে। কিন্তু এগুলির চিপসেট, র‌্যাম, স্পিকার বা ভয়েস কন্ট্রোল ইমপ্লিমেন্ট সম্পূর্ণ আলাদা হবে। যেমন, এই সিরিজের এইচডি এবং এফএইচডি‌ টেলিভিশনগুলিতে ডুয়াল-কোর Amlogic ৬৪ বিট চিপসেট (২টি ARM Cortex-A53 কোর, ARM Mali-450 MP2 GPU), ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। যেখানে 4K মডেলগুলিতে বিদ্যমান থাকবে কোয়াড-কোর Amlogic ৬৪ বিট এসওসি (৪টি ARM Cortex-A53 কোর, ARM Mali-G31 MP2 GPU)-এর সাথে ১.৫ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ।

আবার অডিও আউটপুটের ক্ষেত্রে, এইচডি এবং এফএইচডি মডেলগুলিতে ১৬ ওয়াটের ডিটিএস-এইচডি স্পিকার এবং একটি ব্লুটুথ ভয়েস রিমোট দেখা যাবে। কিন্তু, 4K ভ্যারিয়েন্টগুলিতে ব্লুটুথ ভয়েস রিমোট ছাড়াও হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোলের জন্য জন্য ১০ ওয়াটের ডিটিএস-এইচডি স্পিকার এবং ফার-ফিল্ড মাইক্রোফোনের সুবিধা থাকবে।

তবে কানেক্টিভিটির জন্য, প্রতিটি EA 2022 টিভিই সিঙ্গেল-ব্যান্ড ওয়াইফাই এবং ব্লুটুথ প্রযুক্তিসহ এসেছে। আবার এগুলিতে ২টি HMDI পোর্ট (১টি ARC বা অডিও রিটার্ন চ্যানেল ফিচারের সাথে সামঞ্জস্যপূর্ণ), ২টি USB, ১টি AV, ১টি ইথারনেট, ১টি S/PDIF এবং ১টি ATV/DTMB পোর্ট থাকবে।

Xiaomi Mi TV EA 2022 সিরিজের দাম এবং উপলভ্যতা:

জানিয়ে রাখি, Xiaomi-র EA32 2022 মডেলটির দাম ধার্য করা হয়েছে ১৫৩ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ১১,৪০০ টাকা) যেখানে, EA40 2022 টিভিটি কিনতে ২১৫ ডলার বা প্রায় ১৬,০০০ টাকা খরচ পড়বে। অন্যদিকে, EA43 2022 এবং EA50 2022 টিভিদুটি কিনতে যথাক্রমে ২৩০ ডলার (১৭,০০০ টাকার থেকে কিছু বেশি) এবং ৩৩৭ ডলার (প্রায় ২৫,০০০ টাকা) ব্যয় করতে হবে। আবার ৩৬৮ ডলার (প্রায় ২৮,০০০ টাকা)-এর বিনিময়ে পাওয়া যাবে EA55 2022 টিভিটি। এছাড়া ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চির টিভি দুটি ৪৯০ ডলার (প্রায় ৩৭,০০০ টাকা) এবং ৭৬৬ ডলার (৫৭,০০০ টাকা)-য় বিক্রি হবে।

এক্ষেত্রে, ৭৫ ইঞ্চির EA75 2022 মডেল ব্যতীত সমস্ত টিভিগুলিরই আগামী পরশু অর্থাৎ ১৮ই এপ্রিল থেকে প্রি-অর্ডার করা যাবে এবং ২৫শে এপ্রিল থেকে এগুলি দেশীয় বাজারে বিক্রি হবে। এখনো পর্যন্ত সংস্থাটি এই টিভিগুলির ভারতসহ আন্তর্জাতিক বাজারে উপলব্ধতার কথা ঘোষণা করেনি, তবে আশা করা যায় এর মধ্যে অন্তত এক-দুটি মডেল খুব শীঘ্রই ভারতের বাজারে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.