৪৩ ইঞ্চি স্ক্রিন সাইজের সাথে ভারতে আসছে Mi TV Horizon Edition

Xiaomi Mi TV Horizon Edition render and features leaks ahead of 7 september launch
ছবি : 91mobiles.com

আগামী ৭ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে Mi TV Horizon Edition। ইতিমধ্যেই এই টিভির জন্য শাওমি তাদের ওয়েবসাইটে ডেডিকেটেড পেজ তৈরী করেছে। এই পেজ থেকে জানা গেছে, শাওমি মি টিভি হরাইজন এডিশন অ্যান্ড্রয়েড বেসড স্মার্ট টিভি হবে। এছাড়াও জানা গেছে এতে প্রিমিয়াম স্ক্রিন থাকবে। এমনকি এই টিভিতে থাকা প্যাচওয়ালের মাধ্যমে ৫,০০০ এর বেশি অ্যাপ অ্যাক্সেস করা যাবে বলে Xiaomi নিশ্চিত করেছে। এবার এই টিভির রেন্ডার সহ স্পেসিফিকেশন সামনে আনলো 91Mobiles ।

জনপ্রিয় টিপ্সটার ঈশান অগ্রবাল আজ ৯১মোবাইলস ওয়েবসাইটে Mi TV Horizon Edition এর রেন্ডার পাবলিশ করেছে। তিনি জানিয়েছেন, এই টিভিতে ৪৩ ইঞ্চি ১০৮০পি (FHD) এলইডি ব্যাকলিট এলসিডি প্যানেল থাকবে। এর বেজেল অনেক সরু হবে। কোম্পানির তরফে আগেই জানানো হয়েছিল এতে ‘quintessential display tech’ থাকবে।

এছাড়াও মি টিভি হরাইজন এডিশনে কর্টেক্স -এ৫৩ প্রসেসর ব্যবহার করা হবে (সম্ভবত অ্যামলজিক চিপ)। এরসাথে থাকবে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। আবার এতে ৩টি এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি টাইপ সি পোর্ট, ইথারনেট ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক দেওয়া হবে।

আবার এই টিভিতে ক্রোমকাস্ট বিল্ট ইন, গুগল অ্যাসিস্ট্যান্ট, গুগল ডেটা সেভার সাপোর্ট থাকবে। আবার দেওয়া হবে ২০ ওয়াট স্পিকার। যেখানে কেবল ডিটিএস এইচডি সাপোর্ট করবে। যদিও ডলবি অডিওর সুবিধা এখানে পাওয়া যাবেনা।