Xiaomi লঞ্চ করলো Mi TV P1 সিরিজের চারটি নতুন স্মার্টটিভি, জানুন দাম

xiaomi-mi-tv-p1-series-with-4-models-launched-price

Xiaomi আজ তাদের স্মার্টটিভির সম্ভারে Mi TV P1 সিরিজের অধীনে চারটি নতুন স্মার্টটিভিকে অন্তর্ভুক্ত করলো। অ্যান্ড্রয়েড ভিত্তিক স্মার্টটিভিগুলি, ৩২ ইঞ্চি, ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চির চারটি স্ক্রিন সাইজে পাওয়া যাবে। এমআই টিভি পি১ সিরিজের মডেলগুলিতে স্ক্রিন সাইজ বাদে আর বিশেষ কোনো ফিচারগত পার্থক্য নেই বলা যেতে পারে। তবে, ৩২ ইঞ্চির সব থেকে ছোট ডিসপ্লে যুক্ত মডেলটিতে অবশ্য সিরিজের বাকি মডেলগুলির তুলনায় কিছুটা আলাদা স্পেসিফিকেশন রয়েছে। তুলনামূলক পাতলা বেজেল সহযোগে আসা শাওমির নবাগত স্মার্টটিভিগুলিতে থাকছে, একটি স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে, গুগল প্লে স্টোর সাপোর্ট এবং বিল্ট-ইন ক্রোমকাস্ট টেকনোলজি। এছাড়া এই পি১ সিরিজের চারটি মডেলই, মিডিয়াটেক এসওসিএস (MediaTek SoCs) দ্বারা চালিত হবে। তাহলে আসুন বিশদে Mi TV P1 সিরিজের মডেলগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

Xiaomi Mi TV P1 সিরিজের দাম ও লভ্যতা :

শাওমির এমআই টিভি পি১ সিরিজের স্মার্টটিভির প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ২৭৯ ইউরো বা আনুমানিক ২৪,৮০০ টাকা, যা কিনা ৩২ ইঞ্চির মডেলটিরও দাম। ৪৩ ইঞ্চির মডেলটির দাম ধার্য করা হয়েছে, ৪৪৯ ইউরো বা প্রায় ৩৯,৯০০ টাকা। ৫০ ইঞ্চি ও ৫৫ ইঞ্চির মডেলগুলিকে ক্রেতারা যথাক্রমে ৫৯৯ ইউরো বা আনুমানিক ৫৩,২০০ টাকা এবং ৬৪৯ ইউরো বা আনুমানিক ৫৭,৬০০ টাকায় পেয়ে যাবেন।

আপাতত এই টিভিগুলি ইতালিতে লঞ্চ হয়েছে। আশা করা যায় শাওমি শীঘ্রই এগুলিকে ভারতসহ অন্যান্য মার্কেটেও নিয়ে আসবে।

Xiaomi Mi TV P1 সিরিজের স্পেসিফিকেশন :

আগেই বলেছি, শাওমির এমআই টিভি পি১ সিরিজের স্মার্টটিভিগুলির মধ্যে ৩২ ইঞ্চির ডিসপ্লে যুক্ত মডেলটিতে বাদবাকি মডেলগুলির (৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি) তুলনায় কিছুটা আলাদা স্পেসিফিকেশন রয়েছে। সেক্ষেত্রে, ৩২ ইঞ্চির মডেলটি যেখানে অ্যান্ড্রয়েড টিভি ৯ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হচ্ছে, সেখানে বাকি তিনটি মডেলে থাকছে অ্যান্ড্রয়েড টিভি ১০ ভিত্তিক অপারেটিং সিস্টেম। শাওমির ৩২ ইঞ্চির স্মার্টটিভিতে, ১,৩৬৬×৭৬৮ পিক্সেল রেজোলিউশন যুক্ত এইচডি-রেডি (HD-ready) ডিসপ্লে প্যানেল রয়েছে। অন্যদিকে, ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চির স্মার্টটিভিগুলির ডিসপ্লে প্যানেলে দেখা যাবে, 4K বা আল্ট্রা এইচডি স্ক্রিন, যাতে ৩,৮৪০×২,১৬০ পিক্সেল রেজোলিউশনের সুবিধা থাকবে। নবাগত প্রতিটি টিভিতেই LED ব্যাকলাইট, স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৭৮° ভিউয়িং অ্যাঙ্গেলসহ একটি LCD প্যানেল থাকছে। এই টিভিগুলির ডিসপ্লে প্যানেলে ১.০৭ বিলিয়ন কালার (8- বিট + FRC), ডলবি ভিশন, HDR10+, HLG এবং MEMC -এর মতো ফিচারগুলি সাপোর্ট করে। পাশাপাশি 4K মডেলগুলির স্ক্রিনে দেখানো ছবি ও ভিডিও গুলির গুণমান বাড়াতে ও রঙকে আরো প্রাণবন্ত করে তুলতে থাকছে, ৮৮% এনটিএসসি (NTSC) এবং ৯৪% DCI-P3 কালার গ্যামেট যুক্ত স্ক্রিন কভারেজ।

Mi TV P1 সিরিজের চারটি স্মার্টটিভিই, কোয়াড-কোর মিডিয়াটেক MT9611 প্রসেসর এবং মালি G52 MP2 জিপিইউ দ্বারা চালিত হবে। আবার চারটি মডেলই ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। অডিও সিস্টেম হিসাবে স্মার্টটিভিগুলিতে থাকছে, ডিলবি অডিও এবং DTS-HD সাপোর্ট সহ দুটি ১০ ওয়াট ক্যাপাসিটিযুক্ত স্পিকার। এছাড়া শাওমির সদ্য লঞ্চ হওয়া এই মডেলগুলির অতিরিক্ত ফিচারের মধ্যে থাকছে, বিল্ট-ইন ক্রোমকাস্ট, গুগল প্লে স্টোর এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট।

কানেক্টিভিটির জন্য টিভিগুলিতে পাওয়া যাবে, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, একটি এইচডিএমআই ২.০ পোর্ট, একটি এইচডিএমআই ২.১ (eARC, VRR) পোর্ট, একটি এইচডিএমআই (CEC) পোর্ট, দুটি ইউএসবি ২.০ পোর্ট, একটি ইথারনেট (Ethernet) পোর্ট, একটি অপটিক্যাল ডিজিটাল অডিও আউট পোর্ট, এভি কম্পোসিট (AV composite), ৩.৫ মিমি হেডফোন জ্যাক, অ্যান্টেনা পোর্ট (DVB-T2/C, DVB-S2) এবং সিআই স্লট (CI Slot)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।