১০ হাজার টাকার কমে ৩২ ইঞ্চি টিভি, লঞ্চ হল Xiaomi Mi TV Pro

কিছুদিন আগেই শাওমি ৪৩ ইঞ্চির Mi TV E43K লঞ্চ করেছিল। এবার কোম্পানি ৩২ ইঞ্চির Mi TV Pro সিরিজের নতুন টিভি লঞ্চ করলো। এই নতুন টিভির মডেল নম্বর L32M6-ES। শাওমির এই নতুন টিভি বাজেট রেঞ্জে এসেছে। আপাতত ৩২ ইঞ্চির মি টিভি প্রো চীনে লঞ্চ হয়েছে। যার দাম ৮৯৯ ইউয়ান, যা প্রায় ৯,৫০০ টাকার সমান।

Mi TV Pro ৩২ ইঞ্চি স্পেসিফিকেশন :

মি টিভি প্রো তে ৩২ ইঞ্চি ফুল স্ক্রিন ডিসপ্লে দেওয়া হয়েছে, যা খুব ভালো ভিউইং এক্সপেরিয়েন্স দেবে। শাওমির এই স্মার্ট টিভিতে ৬০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে আছে। আবার রেজুলেশন ১০৮০ পিক্সেল। এছাড়াও এই টিভিতে আলট্রা হাই স্ক্রিন টু বডি রেশিও দেওয়া হয়েছে। শাওমির এই টিভি বিল্ট ইন XiaoAI ভয়েস অ্যাসিস্ট্যান্ট এর সাথে এসেছে। এতে ব্লুটুথ রিমোট কন্ট্রোল উপলব্ধ, যেটি ভয়েস অ্যাসিস্ট্যান্ট এর সাথে কাজ করে।

৩২ ইঞ্চির মি টিভি প্রো তে কোয়াড কোর সিপিইউ দেওয়া হয়েছে। এতে পাবেন ১ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ। আবার Mi Smart TV Pro টিভিতে পাবেন ৬ ওয়াটের দুটি স্পিকার। এছাড়াও এই টিভিতে ব্লুটুথ ৪.০, ২.৪ গিগাহার্টজ ওয়াইফাই, প্যাচওয়াল ও DTS ডিকোডার দেওয়া হয়েছে।

এই নতুন স্মার্ট টিভিতে ইউএসবি পোর্ট, ২ টি এইচডিএমআই পোর্ট, একটি এভি ইনপুট পোর্ট দেওয়া হয়েছে। এদিকে শাওমির তরফে টিভি অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে তা বলা হয়নি। যদিও আমরা আশা করতেই পারি ৩২ ইঞ্চি মি স্মার্ট টিভি প্রো কে শাওমি শীঘ্রই ভারতে আনবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।