Xiaomi লঞ্চ করলো ৭৫ ইঞ্চির সবচেয়ে প্রিমিয়াম QLED 4K টিভি Mi TV Q1

xiaomi-mi-tv-q1-launched-price-1299-euro-specifications

গতকাল, Mi 11 ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পাশাপাশি শাওমি গ্লোবাল মার্কেটে Mi TV Q1 (৭৫ ইঞ্চি) নামে একটি 4K স্মার্ট টিভি লঞ্চ করেছে। কোম্পানির দাবি, এটি এখনও পর্যন্ত বাজারে আসা সংস্থার সবচেয়ে প্রিমিয়াম QLED 4K টিভি। Mi TV Q1 (৭৫ইঞ্চি)-এর বিশেষ ফিচারের কথা বললে এতে ডলবি ভিশন, এইচডিআর ১০ সাপোর্ট, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, অসাধারণ সাউন্ড কোয়ালিটি, ৩৬০ ডিগ্রী ব্লুটুথ রিমোট, অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম রয়েছে।

Mi TV Q1 (৭৫ ইঞ্চি)-এর স্পেসিফিকেশন

এই টিভিতে আছে ৭৫ ইঞ্চি 4K QLED ডিসপ্লে প্যানেল। এর 4K UHD রেজোলিউশনের ডিসপ্লে এবং কোয়ান্টম ডট টেকনোলজি দর্শকদের ট্রু-টু-লাইফ সিনেমাটিক এক্সপেরিয়েন্স দেবে। ৭৫ ইঞ্চির এই ডিসপ্লে এজ-টু-এজ, বেজেল- লেস ডিজাইন এবং এটি ১৭৮ ডিগ্রী ভিউয়িং এঙ্গেল অফার করবে। শাওমির দাবি, টিভিটি ১.৭ বিলিয়ন কালার ভ্যারিয়েশন সহ ১০০ শতাংশ এনটিএসসি (NTSC) কালার রেঞ্জ, এবং ১,০২৪ টি বিভিন্ন কালার শেড অফার করবে।

মি টিভি কিউ১-তে ১২০ হার্টজ হাই রিফ্রেশ রেট, এইচডিএমআই ২.১ পোর্টস এবং অটো লো ল্যাটেন্সি মোড থাকার ফলে গেমার এবং স্ট্রিমারদের জন্য এটি আদর্শ টেলিভিশন হবে। অডিওর জন্য টিভিতে ৩০ ওয়াট স্টিরিও স্পিকার সিস্টেম দেওয়া হয়েছে। সিনেমাটিক এবং ক্রিস্টাল ক্লিয়ার সাউন্ডের জন্য সিস্টেমে দুটি tweeter এবং চারটি woofer রয়েছে। বেস্ট-ইন-ক্লাস অডিওর জন্য টিভিটি ডলবি অডিওটিএম এবং ডিটিএস-এইচডি সাপোর্ট করবে।

এই স্মার্ট টিভিটির আরও একটি চিত্তাকর্ষক বৈশিষ্ট্য হল এটির সাথে আসা ৩৬০ ডিগ্রি ব্লুটুথ রিমোট। যারফলে, যো কোনো দিকে মুখ করেই টিভি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। আবার এই স্মার্ট টিভিতে আছে গুগল অ্যাসিট্যান্ট সাপোর্ট, “Ok, Google” কমান্ডটি ব্যবহার করে এটি সক্রিয় করা যাবে। এটি অ্যামাজন আলেক্সার সাথেও কাজ করে। ব্যবহারকারীরা তাদের টিভি এবং অন্যান্য কানেক্টেড স্মার্ট ডিভাইসগুলিতে হ্যান্ডস-ফ্রি নিয়ন্ত্রণ উপভোগ করতে পারবেন।

টিভিতে কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ব্লুটুথ ৫.০, ওয়াইফাই ২.৪গিগাহার্টজ /৫ গিগাহার্টজ, একটি এইচডিএমআই ২.১ পোর্ট, দুটি এইচডিএমআই ২.০ পোর্ট, দুটি ইউএসবি 2.0 পোর্ট, ল্যান/ইথারনেট, হেডফোন জ্যাক, প্রভৃতি।

Mi TV Q1 (৭৫ ইঞ্চি)-এর দাম

মি টিভি কিউ১ টিভিটির দাম পড়বে ১,২৯৯ ইউরো (প্রায় ১.১৪ লক্ষ টাকা)৷ মার্চ থেকে টিভিটি কেনা যাবে। ইউরোপের বাইরে টিভিটির লঞ্চের বিষয়ে শাওমি এখনও কিছু বলেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন