সাধারণ টিভিতে দেখা যাবে নেটফ্লিক্স, ইউটিউব ভিডিও, আজ ভারতে আসছে Xiaomi Mi TV Stick

xiaomi-mi-tv-stick-launch-today-price-in-india-features-specifications-amazon-fire-tv-stick

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi আজ ভারতে লঞ্চ করতে চলেছে Mi TV Stick। ভারতে কোম্পানি এর আগে IoT ডিভাইস হিসাবে Mi Box 4K লঞ্চ করেছিল। ফলে মি টিভি স্টিক হবে কোম্পানির দ্বিতীয় ইন্টারনেট অফ থিঙ্কস প্রোডাক্ট। Mi টিভি স্টিকটির দাম ৩৯.৯৯ ইউরো, যা ভারতীয় মূল্যে প্রায় ৩,৪০০ টাকা। তবে ভারতে এটি কিছুটা কম দামে আসবে। আজ দুপুর ১২ টা থেকে অনুষ্ঠিত একটি লঞ্চ ইভেন্টে Mi TV Stick কে ভারতে আনা হবে। কোম্পানির সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই লঞ্চ ইভেন্ট সরাসরি দেখা যাবে।

মি টিভি স্টিক এর আগে ইউরোপের মার্কেটে লঞ্চ করা হয়েছিল। এই ডিভাইস Amazon Fire TV Stick কে টেক্কা দেবে। এই ডিভাইস চলবে Android TV 9 এর একেবারে লেটেস্ট সংস্করণ এর উপর। আপনারা নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ইউটিউব, এমএক্স প্লেয়ার এর মত সমস্ত ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট এই টিভি স্টিকের মাধ্যমে আপনারা টিভিতে দেখতে পারবেন।

Mi TV Stick ফিচার:

আপনারা এই টিভি স্টিকে গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট এবং অন্যান্য গুগল অ্যাপ্লিকেশন এর সার্ভিস পেয়ে যাবেন। আপনারা ভয়েস কমান্ড এবং স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স কন্ট্রোল করে এটি চালাতে পারবেন। এছাড়াও ক্রোমকাস্ট ফিচার ব্যবহার করে আপনার ফোনে চলা কনটেন্ট খুবই সহজে টিভিতে দেখাতে পারবেন।

এই টিভি স্টিক ৯২.৪ মিলিমিটার লম্বা এবং মাত্র ৩০ গ্রাম ওজনের। তবে এই টিভি স্টিক চালাতে গেলে আপনার অবশ্যই একটি ইউএসবি পোর্ট সাপোর্টেড ফ্লাট স্ক্রীন টিভি প্রয়োজন হবে। এছাড়াও আপনারা ওয়াই-ফাইয়ের মাধ্যমে এই টিভি স্টিক কানেক্ট করতে পারবেন।

অ্যান্ড্রয়েড টিভি-বেসড এই Mi টিভি স্টিকে ডলবি এবং DTS চালিত সাউন্ড সাপোর্ট যুক্ত রয়েছে। Quad-Core CPU চালিত স্ট্রিমিং স্টিকটির র‌্যাম ১ জিবি এবং এতে ৮ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে। এছাড়া দূরবর্তী নিয়ন্ত্রণের জন্য থাকছে ব্লুটুথ রিমোট কন্ট্রোলার। জানিয়ে রাখি, এতে গুগল অ্যাসিস্ট্যান্ট, নেটফ্লিক্স এবং প্রাইম ভিডিওর জন্য ডেডিকেটেড বাটন রয়েছে।