Xiaomi লঞ্চ করলো Mi TV Stick, টিভিতেই দেখা যাবে নেটফ্লিক্স থেকে অ্যামাজন প্রাইম ভিডিও

স্মার্টফোনের পাশাপাশি টিভি বাজারেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে শাওমি। কয়েকদিন আগেই এই চীনা বৈদ্যুতিন সংস্থাটি ভারতে Mi Box 4K স্ট্রিমিং ডিভাইস লঞ্চ করেছিল। কিন্তু এখানেই তারা থেমে নেই। বুধবার অর্থাৎ গতকাল, Xiaomi-র গ্লোবাল ইকোসিস্টেম প্রোডাক্ট লঞ্চ ইভেন্টে সংস্থাটি বহুল প্রত্যাশিত Mi TV Stick লঞ্চ করেছে। এই নতুন ডিভাইসটি অ্যামাজন ফায়ার টিভি স্টিককে বেশ টক্কর দেবে।

এই প্রথমবার সংস্থাটি কমপ্যাক্ট স্ট্রিমিং ভিডিও স্টিক আনলো। এতে ৬০ fps-এ ফুল HD রেজোলিউশনের ভিডিও দেখা যাবে। এটিকে HDMI পোর্টের মাধ্যমে টিভির সাথে কানেক্ট করতে হবে। Mi টিভি স্টিক ইউজাররা নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ডিজনি+হটস্টারের মত প্লাটফর্ম থেকে বিভিন্ন সিনেমা এবং শো দেখতে পারবেন।

অ্যান্ড্রয়েড টিভি-বেসড এই Mi টিভি স্টিকে ডলবি এবং DTS চালিত সাউন্ড সাপোর্ট যুক্ত রয়েছে। রয়েছে ক্রোমকাস্ট, ভয়েস কমান্ড করার জন্য গুগল অ্যাসিস্ট্যান্ট থাকছে। Quad-Core CPU চালিত স্ট্রিমিং স্টিকটির র‌্যাম ১ জিবি এবং এতে ৮ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে।
এছাড়া দূরবর্তী নিয়ন্ত্রণের জন্য থাকছে ব্লুটুথ রিমোট কন্ট্রোলার। জানিয়ে রাখি, এতে গুগল অ্যাসিস্ট্যান্ট, নেটফ্লিক্স এবং প্রাইম ভিডিওর জন্য ডেডিকেটেড বাটন রয়েছে।

অ্যামাজন ফায়ার টিভি স্টিকের মতই এতে একই থাম্ব ড্রাইভ ফর্ম ফ্যাক্টর রয়েছে এবং যার ক্ষমতা পায় একই। Mi টিভি স্টিকটির দাম ৩৯.৯৯ ইউরো, যা ভারতীয় মূল্যে প্রায় ৩,৪০০ টাকা। তবে ভারতে কবে এটি লঞ্চ হবে বা এর লভ্যতা সম্পর্কে এখনো কিছু জানায়নি শাওমি। আশা করা যায়, খুব তাড়াতাড়ি ভারতে Mi TV Stick কে দেখা যাবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।