সাধারণ টিভিকে বানান স্মার্ট টিভি, ৩ হাজার টাকার কমে লঞ্চ হল Xiaomi Mi TV Stick

xiaomi-mi-tv-stick-launched-price-in-india-rs-2799-features-specifications-sale-7-august-flipkart

কথা মত Xiaomi আজ ভারতে আনলো Mi TV Stick। এই ডিভাইসের বৈশিষ্ট্য হল আপনি, মি টিভি স্টিক ব্যবহার করে সাধারণ টিভিকে স্মার্টটিভির রূপ দিতে পারেন। আপনার টিভিতে HDMI পোর্ট থাকলেই Mi TV Stick কানেক্ট করা যাবে। এরপর আপনি সাধারণ টিভিতেই নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ইউটিউব, এমএক্স প্লেয়ার এর মত সমস্ত ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট দেখতে পাবেন। আগে ইউরোপের মার্কেটে কোম্পানি এই ডিভাইস লঞ্চ করেছিল। এই ডিভাইস Amazon Fire TV Stick কে টেক্কা দেবে। প্রসঙ্গত ভারতে কোম্পানি এর আগে কিছুটা একই ধরণের ফিচারের সাথে Mi Box 4K লঞ্চ করেছিল। যার দাম ৩,৪৯৯ টাকা।

Xiaomi Mi TV Stick দাম:

ভারতে মি টিভি স্টিকের দাম রাখা হয়েছে ২,৭৯৯ টাকা। এদিকে অ্যামাজন ফায়ার টিভি টিভি স্টিকের দাম ৩,৯৯৯ টাকা। ফলে শাওমির এই ডিভাইস দাম কম থাকার জন্য বাজারে যথেষ্ট সাফল্য পেতে পারে। আগামী ৭ আগস্ট Flipkart ও Mi.Com থেকে এই ডিভাইস কেনা যাবে।

Mi TV Stick ফিচার:

আপনারা এই টিভি স্টিকে গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট এবং অন্যান্য গুগল অ্যাপ্লিকেশন এর সার্ভিস পেয়ে যাবেন। আপনারা ভয়েস কমান্ড এবং স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স কন্ট্রোল করে এটি চালাতে পারবেন। এছাড়াও ক্রোমকাস্ট ফিচার ব্যবহার করে আপনার ফোনে চলা কনটেন্ট খুবই সহজে টিভিতে দেখাতে পারবেন।

এই টিভি স্টিক ৯২.৪ মিলিমিটার লম্বা এবং মাত্র ৩০ গ্রাম ওজনের। তবে এই টিভি স্টিক চালাতে গেলে আপনার অবশ্যই একটি এইচডিএমআই পোর্ট সাপোর্টেড ফ্লাট স্ক্রীন টিভি প্রয়োজন হবে। এছাড়াও আপনারা ওয়াই-ফাইয়ের মাধ্যমে এই টিভি স্টিক কানেক্ট করতে পারবেন।

অ্যান্ড্রয়েড ৯ সিস্টেম-বেসড এই Mi টিভি স্টিকে ডলবি এবং DTS চালিত সাউন্ড সাপোর্ট রয়েছে। কোয়াড কোর কর্টেক্স এ৫৩ সিপিইউ দ্বারা চালিত এই স্ট্রিমিং স্টিকটির র‌্যাম ১ জিবি এবং এতে ৮ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে। এছাড়াও পাবেন মালি ৪৫০ জিপিইউ। এছাড়া দূরবর্তী নিয়ন্ত্রণের জন্য থাকছে ব্লুটুথ রিমোট কন্ট্রোলার। জানিয়ে রাখি, এতে গুগল অ্যাসিস্ট্যান্ট, নেটফ্লিক্স এবং প্রাইম ভিডিওর জন্য ডেডিকেটেড বাটন রয়েছে। এতে ব্লুটুথ ভার্সন ৪.২ সাপোর্ট আছে। আপনি এর মাধ্যমে Google Play store অ্যাক্সেস করতে পারবেন।