সাধারণ টিভি হবে স্মার্ট, ৫ আগস্ট ভারতে আসছে Mi TV stick

xiaomi-mi-tv-stick-to-launch-in-india-on-5-august-expected-price-and-specifications

বর্তমানে অ্যান্ড্রয়েড টেলিভিশনের কদর দিনে দিনে বেড়েই চলেছে। যে কনটেন্ট আগে মানুষ শুধুমাত্র ফোনে অথবা ল্যাপটপ এ দেখতে পারতেন, সেই কনটেন্ট এখন সকলে টিভিতে দেখতে বেশি পছন্দ করেন। তাই কয়েক মাস আগে শাওমি ভারতে লঞ্চ করেছিল তাদের বিশেষ প্রোডাক্ট Mi Box 4K। এই নতুন Mi Box এর মাধ্যমে সব থেকে আপনার সাধারণ টিভিতে অ্যান্ড্রয়েড টেলিভিশনের মজা নিতে পারেন। তার কিছুদিনের মাথায় শাওমি ঘোষণা করে যে, তারা অ্যামাজনের জনপ্রিয় প্রোডাক্ট Fire TV স্টিকের মতোই একটি Mi TV stick লঞ্চ করতে চলেছে। এবার সকলের অপেক্ষার অবসান ঘটিয়ে, শাওমি আগামী ৫ আগস্ট লঞ্চ করতে চলেছে তাদের নতুন প্রোডাক্ট Mi TV Stick।

Amazon Fire TV Stick এর সঙ্গে প্রতিযোগিতা করার জন্যই শাওমি নিয়ে এসেছে Mi TV Stick। এই ডিভাইস চলবে Android TV 9 এর একেবারে লেটেস্ট সংস্করণ এর উপর। আপনারা নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ইউটিউব, এমএক্স প্লেয়ার এর মত সমস্ত ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট এই টিভি স্টিকের মাধ্যমে আপনারা টিভিতে দেখতে পারবেন।

Mi TV Stick ফিচার:

আপনারা এই টিভি স্টিকে গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট এবং অন্যান্য গুগল অ্যাপ্লিকেশন এর সার্ভিস পেয়ে যাবেন। আপনারা ভয়েস কমান্ড এবং স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স কন্ট্রোল করে এটি চালাতে পারবেন। এছাড়াও ক্রোমকাস্ট ফিচার ব্যবহার করে আপনার ফোনে চলা কনটেন্ট খুবই সহজে টিভিতে দেখাতে পারবেন।

এই টিভি স্টিক ৯২.৪ মিলিমিটার লম্বা এবং মাত্র ৩০ গ্রাম ওজনের। তবে এই টিভি স্টিক চালাতে গেলে আপনার অবশ্যই একটি ইউএসবি পোর্ট সাপোর্টেড ফ্লাট স্ক্রীন টিভি প্রয়োজন হবে। এছাড়াও আপনারা ওয়াই-ফাইয়ের মাধ্যমে এই টিভি স্টিক কানেক্ট করতে পারবেন।

অ্যান্ড্রয়েড টিভি-বেসড এই Mi টিভি স্টিকে ডলবি এবং DTS চালিত সাউন্ড সাপোর্ট যুক্ত রয়েছে। Quad-Core CPU চালিত স্ট্রিমিং স্টিকটির র‌্যাম ১ জিবি এবং এতে ৮ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে। এছাড়া দূরবর্তী নিয়ন্ত্রণের জন্য থাকছে ব্লুটুথ রিমোট কন্ট্রোলার। জানিয়ে রাখি, এতে গুগল অ্যাসিস্ট্যান্ট, নেটফ্লিক্স এবং প্রাইম ভিডিওর জন্য ডেডিকেটেড বাটন রয়েছে।

Mi TV Stick দাম:

Mi টিভি স্টিকটির দাম ৩৯.৯৯ ইউরো, যা ভারতীয় মূল্যে প্রায় ৩,৪০০ টাকা। তবে ভারতে এটি কিছুটা কম দামে আসবে।