বাচ্চাদের জন্য Xiaomi MITU Watch 5X স্মার্টওয়াচ লঞ্চ হল, রয়েছে ডুয়েল ক্যামেরা ও লার্নিং অ্যাপ সাপোর্ট

xiaomi-mitu-watch-5x-smartwatch-launched-with-dual-camera-learning-app-support
Xiaomi MITU Children Learning Watch 5X স্মার্টওয়াচ লঞ্চ হল

বাচ্চাদের সুরক্ষা ও নিরাপত্তাকে সুনিশ্চিত করতে ইলেকট্রনিক্স ব্র্যান্ড Xiaomi এক মাস আগেই একটি দুর্দান্ত স্মার্টওয়াচ লঞ্চ করেছিল, যার নাম MITU Children 4G Phone Watch 5C। তবে এখানেই থেমে না থেকে শাওমি বাচ্চাদের জন্য পুনরায় আরেকটি নয়া স্মার্টওয়াচ, MITU Children Learning Watch 5X এর ওপর থেকে পর্দা সরালো। বাচ্চাদের অ্যাক্টিভিটি ট্র্যাক করতে এবং তাদের সাথে যোগাযোগ স্থাপন করতে এই স্মার্টওয়াচে বেশ কয়েকটি কার্যকরী ফিচার পাওয়া যাবে। সেক্ষেত্রে, এই নতুন ওয়্যারেবলে থাকছে ভিডিও কলিং ফিচার। সাথে রয়েছে, ইলেক্ট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন সহ ডুয়েল এইচডি ক্যামেরা। এছাড়া এই স্মার্টওয়াচে 4G কানেক্টিভিটি সাপোর্ট করবে। আসুন শাওমি মিতু চিলড্রেন লার্নিং ওয়াচ ৫ এক্স -এর দাম ও বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Xiaomi MITU Children Learning Watch 5X দাম

শাওমি মিতু চিলড্রেন লার্নিং ওয়াচ ৫ এক্স চীনে ৫৭৯ ইউয়ান বা প্রায় ৬,৬২৭ টাকায় লঞ্চ হয়েছে। এটি ব্লু এবং পিঙ্ক কালারে পাওয়া যাবে। আশা করা যায় খুব শীঘ্রই শাওমি মিতু চিলড্রেন লার্নিং ওয়াচ ৫ এক্স ভারত সহ অন্যান্য আন্তর্জাতিক বাজারেও উপলব্ধ হবে।

Xiaomi MITU Children Learning Watch 5X স্পেসিফিকেশন ও ফিচার

বাচ্চাদের জন্য নিয়ে আসা মিতু চিলড্রেন লার্নিং ওয়াচ ৫ এক্স স্মার্টওয়াচের বিশেষত্বের কথা বললে, এতে ভিডিও কলিং ফিচারের সাপোর্ট পাওয়া যাবে। ফলে অভিভাবকেরা প্রয়োজনে তাদের বাচ্চাদের ভিডিও কল করতে পারবেন এবং সেই মুহূর্তে তারা কোথায় আছে সেই সম্পর্কেও জানতে পারবেন। স্ক্রিনে দেখানো লেখা বা ছবি যাতে স্পষ্ট ভাবে দেখা যায় তার জন্য এই ওয়্যারেবলে, ৩৬০x৪০০ পিক্সেল রেজোলিউশন এবং কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ১.৫২ ইঞ্চির এইচডি রেটিনা ডিসপ্লে থাকবে। এছাড়া, অন্যান্য ফিচারের মধ্যে এই মিতু ওয়াচে, ১২-ফোল্ড সেফটি পজিশনিং, 3D ফ্লোর পজিশনিং, WeChat অ্যাপ সাপোর্ট, Tencent QQ অ্যাপ সাপোর্ট পাওয়া যাবে। আর এটি একটানা ৬ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

তদুপরি, মিতু চিলড্রেন লার্নিং ওয়াচ ৫ এক্স স্মার্টওয়াচে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের সাইড ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরাগুলি ইলেক্ট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন এবং জাইরোস্কোপ সেন্সর সাপোর্ট সহ এসেছে। ফলে, অভিভাবকেরা ভিডিও কল করলে, বাচ্চারা কীভাবে তাদের ওয়্যারেবলটি পরে আছে সেই সম্পর্কে ধারণা করতে পারবেন। এছাড়া শাওমির এই স্মার্টওয়াচটিতে ইউজাররা লার্নিং অ্যাপও ডাউনলোড করতে পারবেন। এর ফলে বাচ্চারা সর্বদা নতুন নতুন বিষয়ে জ্ঞান লাভ করতে পারবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।