বদলে যাবে Xiaomi-র এই ফোনগুলির ইন্টারফেস, গ্লোবালি লঞ্চ হল MIUI 12

xiaomi-miui-12-launched

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi কয়েক সপ্তাহ আগে তাদের নতুন কাস্টম ইউজার ইন্টারফেস MIUI 12 চীনে লঞ্চ করেছিল। কোম্পানি Mi 10 Youth Edition এর সাথে একে লঞ্চ করেছিল। এবার একে গ্লোবালি লঞ্চ করা হল। আজ কোম্পানি তাদের নতুন এই ইউআই এর প্রধান প্রধান ফিচার সম্পর্কেও জানিয়েছে। আসুন জেনে নিই এমআইইউআই ১২ এর গুরুত্বপূর্ণ ফিচার এবং কোন কোন ফোনে এই আপডেট আসবে সে সম্পর্কে।

MIUI 12 ফিচার :

এমআইইউআই ১২ এ ভিজ্যুয়াল চেঞ্জের পাশাপাশি অনেকগুলি নতুন বৈশিষ্ট্যও যুক্ত করা হয়েছে। এতে আপনি নতুন আইকন, অ্যানিমেশন এবং ফন্ট পাবেন। মডার্ন টেক্সট এবং নতুন অ্যানিমেশনের কারণে এটিকে ফ্রেশ দেখাচ্ছে। এমআইইউআই ১২ এ নতুন কন্ট্রোল সেন্টার দেওয়া হয়েছে। এটি আইওএসের নতুন সংস্করণ দ্বারা অনুপ্রাণিত বলে মনে হচ্ছে। কুইক সেটিংয়ের বদলে এখন এই ফিচার পাওয়া যাবে।

কোম্পানি MIUI 12 এ কিছু নতুন লাইভ ওয়ালপেপারও দিয়েছে, যার নাম সুপার ওয়ালপেপার। এতে ফ্লোটিং উইন্ডোজের সাপোর্ট পাবেন, যা ডেস্কটপে একসাথে অনেকগুলি উইন্ডোজ ব্যবহার করার মতো অভিজ্ঞতা দেবে। প্রাইভেসী নিয়েও কোম্পানি বিভিন্ন দাবি করেছে। এই নতুন ইউআই এ কোনও অ্যাপ্লিকেশন যদি আলাদা অনুমতি চায়, তবে ব্যবহারকারীদের বোল্ড টেক্সটে দেখানো হবে। আপনি যদি প্রথমবার কোনও অ্যাপ্লিকেশন খোলেন তবে এটি আপনার থেকে কি কি তথ্য চায় তা জানাতে হবে।

এছাড়াও প্রাইভেসী জন্য এতে Flare ফিচার দেওয়া হয়েছে। যখনই কোনও অ্যাপ্লিকেশন অনুমতি ছাড়াই আপনার ক্যামেরা, মাইক্রোফোন বা অবস্থান ব্যবহার করার চেষ্টা করবে, আপনাকে অ্যালার্মের মাধ্যমে সতর্ক করা হবে।

এই ফোনগুলি তে পাওয়া যাবে MIUI 12 আপডেট :

– Mi 6
– Mi 6X
– Mi CC9 Pro
– Mi CC9
– Mi CC9 Meitu Custom Edition
– Mi MIX 3
– Mi MIX 2s
– Mi MIX 2
– Mi Note 3
– Mi Max 3

– Redmi K20
– Redmi K20 Pro

– Mi 10 Pro
– Mi 10
– Mi 9 Pro 5G
– Mi 9
– Mi 9 SE
– MI 8 Screen Fingerprint Edition
– Mi 8 Youth Edition
– Mi 8 Explorer Edition
– Mi 8 SE
– Mi 8