১৯ মে গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে Xiaomi-র নতুন ইউআই MIUI 12

Xiaomi Miui 12

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi কয়েক সপ্তাহ আগে প্রথমবার তাদের নতুন কাস্টম ইউজার ইন্টারফেস MIUI 12সম্পর্কে বেশ কিছু তথ্য দিয়েছিল এবং কোন কোন ফোনে এর আপডেট আসবে তা জানিয়েছিল। এরপর ২৭ এপ্রিল MIUI 12 কে চীনা লঞ্চ করা হয়। এবার পালা গ্লোবাল মার্কেটে একে লঞ্চ করার। রিপোর্ট অনুযায়ী আগামী ১৯ মে গ্লোবাল মার্কেটে এমআইইউআই ১২ কে লঞ্চ করা হবে। যদিও কোম্পানির তরফে সরাসরি এর লঞ্চ ডেট ঘোষণা করা হয়নি, তবে একটি টুইট দেখে আন্দাজ করা যেতে পারে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

MIUI 12 নিয়ে একটি করা একটি পোস্টে কোম্পানি কিছু নম্বরের পরে ‘?’ চিহ্ন ব্যবহার করেছে। যা দেখে মনে করা হচ্ছে কোম্পানি ১৯ মে এমআইইউআই ১২ কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করবে। যদিও চীনে Mi 10 Lite Zoom Edition লঞ্চ করার সময় জানিয়েছিল নতুন ইউআই জুনে গ্লোবাল মার্কেটের লঞ্চ করা হবে। তবে হয়তো কোম্পানি সেই লঞ্চ ডেট এগিয়ে আনছে।

এমআইইউআই ১২ সম্পর্কে বলতে গিয়ে শাওমি জানিয়েছে, ব্যবহারকারীরা ডিভাইসে স্ট্রিমলাইংয়ের অভিজ্ঞতা পাবেন। নতুন এই কাস্টম ইউজার ইন্টারফেসে কোম্পানি আপডেটেড ডার্ক মোড ফিচার দেবে। ডার্ক মোড ২.০ নামের এই নতুন মোডটি কীভাবে কাজ করবে সে সম্পর্কে কোম্পানি বিস্তারিত জানিয়েছে। কোম্পানি আগের ডার্ক মোড ফিচারের সাথে আরও কিছু বৈশিষ্ট্য যুক্ত করেছে। এর ফলে নতুন এই ডার্ক মোড আপনার ফোনের ওয়ালপেপারকে পুরোপুরি অন্ধকার করবে না। কোম্পানি আলোর গ্রেডিয়েন্ট ট্রানজিশন এটির উপর প্রয়োগ করবে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

এই গ্রেডিয়েন্ট দিন রাতের হিসাবে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হবে এবং ব্যবহারকারীর চোখে কোনো চাপ পড়তে দেবে না। যদিও এই মুহূর্তে এটি পরিষ্কার নয় যে, MIUI 12 এর এই বৈশিষ্ট্যটি কেবলমাত্র কয়েকটি নির্বাচিত সিস্টেম চিত্রগুলিতেওয়ালপেপারে কাজ করবে নাকি সমস্ত ওয়ালপেপারে কাজ করতে পারবে। যদি সমস্ত ওয়ালপেপারে এই ফিচার কাজ করে, তবে এটি যে হবে এমআইইউআই ১২ এর বড় বৈশিষ্ট্য তাতে সন্দেহ নেই। পাশাপাশি এই কাস্টম ইউজার ইন্টারফেসে ওয়েট এডজাস্টমেন্ট ফিচার থাকবে, যার সাহায্যে সিস্টেম টেক্সটের বোল্ডনেস কমানো বাড়ানো যাবে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন