দুর্দান্ত ক্যামেরা সহ আসছে Xiaomi MIX 5 Pro, থাকতে পারে Surge C2 ISP

Xiaomi MIX 5 Pro ফোনে ব্যবহার করা হবে Surge C2 ISP, যার সাহায্যে ফোনের ক্যামেরার ক্ষেত্রে উন্নতি দেখতে পাওয়া যাবে

ezgif.com-gif-maker - 2022-01-10T233929.075

শাওমি গত বছর আগস্ট মাসে বাজারে লঞ্চ করেছিল তাদের Xiaomi Mi Mix 4 সিরিজের স্মার্টফোনগুলি। তারপর বিগত কয়েক মাস ধরে শোনা যাচ্ছে এই সিরিজের উত্তরসূরি হিসেবে Xiaomi MIX 5- এর ওপর কাজ করছে এই চীনা সংস্থাটি। অনুমান করা হচ্ছে Xiaomi MIX 5 স্মার্টফোন লাইনআপে থাকবে দুটি ফোন – Xiaomi MIX 5 ও Xiaomi MIX 5 Pro। কিছুদিন আগে এক টিপস্টার জানিয়েছিলেন, Xiaomi MIX 5 সিরিজের স্মার্টফোনে থাকবে ২০০ ওয়াট হাইপার চার্জ ফাস্ট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট। আর এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হচ্ছে, Xiaomi MIX 5 Pro ফোনে ব্যবহার করা হবে Surge C2 ISP, যার সাহায্যে ফোনের ক্যামেরার ক্ষেত্রে উন্নতি দেখতে পাওয়া যাবে।

Xiaomi MIX Pro ফোনে থাকতে পারে Surge C2 Image signalling Processor (ISP)?

উল্লেখ্য, শাওমি এর আগে তাদের প্রথম সার্জ ইমেজ সিগনালিং প্রসেসর সার্জ সি১ (Surge C1) ব্যবহার করেছিল গত বছর লঞ্চ হওয়া শাওমি মিক্স ফোল্ড স্মার্টফোনে। এখন Xiaomiui এর রিপোর্টে বলা হয়েছে, শাওমি মিক্স প্রো ফোনের এমআই কোডে “MIPISEL” ফিচারটি খুঁজে পাওয়া গেছে। এটি সার্জ সি ১ চিপের সাথে সম্পর্কিত, যা শাওমি মিক্স ফোল্ড এবং সংস্থার অঘোষিত ফ্লিপ ফোনে পাওয়া গেছে। মনে করা হচ্ছে, শাওমি মিক্স এবং শাওমি মিক্স প্রো ফোনগুলি দুটি বিভাগে আলাদা হতে পারে, একটি হল ক্যামেরা সেন্সর এবং অপরটি হল ফোনের ক্যামেরা প্রসেসর।

একধাপ এগিয়ে রিপোর্টে আরও দাবি করা হয়েছে যে, দ্বিতীয় প্রজন্মের Surge C2 বা বর্তমানে বিদ্যমান Surge C1- কোনও একটি আইএসপি (ISP) Xiaomi MIX 5 Pro ফোনে উপলব্ধ হতে পারে। অন্যদিকে Xiaomi MIX 5 ফোনে Surge C1 চিপটিই থাকতে পারে। এখনো সংস্থার তরফে Surge C2 চিপের ফিচার সম্পর্কে বিশদে কোনো তথ্য জানানো হয়নি।

জানিয়ে রাখি, Surge C1 ইমেজ সিগনালিং প্রসেসরটি Xiaomi MIX Fold ফোনের লিকুইড-লেন্স টেকনোলজির সঙ্গে মিলিত মাল্টি-ফাংশনাল টেলিফোটো ক্যামেরাটি নিয়ন্ত্রণ করে। এর ৩এ (3A) অ্যালগরিদম অটোফোকাস, অটোমেটিক হোয়াইট ব্যালেন্স এবং অটোমেটিক এক্সপোজার একই সাথে নিয়ন্ত্রিত করে। এটি Xiaomi MIX Fold ব্যবহারকারীদের কম-আলোতে আরও ভালো শট তুলতে সাহায্য করে।

Xiaomi MIX 5 ও Xiaomi MIX 5 Pro – এর ক্যামেরা

Xiaomi MIX 5 সিরিজের বেস ও প্রো মডেল দুটিতেই ৪৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হতে পারে। আবার Xiaomi MIX 5 এর ব্যাক প্যানেলের ক্যামেরা সেটআপে ওআইএস (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের (৮,১৯২ x ৬,১৪৪ পিক্সেল রেজোলিউশন) প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২এক্স (2x) অপটিক্যাল জুম সহ একটি ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত থাকতে পারে। অন্য দিকে, Xiaomi MIX 5 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিটের থাকতে পারে ওআইএস (OIS) সাপোর্ট যুক্ত ৫০ মেগাপিক্সেলের (৮,১৯২ x ৬,১৪৪ পিক্সেল রেজোলিউশন) প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ৫এক্স (5x) অপটিক্যাল জুম সহ ওআইএস (OIS) সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেলের লেন্স।

উল্লেখ্য, ৮,১৯২ x ৬,১৪৪ পিক্সেল রেজোলিউশন সনির ৫০ মেগাপিক্সেলের আইএমএক্স ৭৬৬ এবং আইএমএক্স৭০৭ সেন্সরের সাথে যুক্ত। তাই Xiaomi MIX 5 এবংXiaomi MIX 5 Pro মডেল দুটিতে এই ইমেজ সেন্সরগুলি ব্যবহার করা হতে পারে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology